Advertisement
১৭ জুন ২০২৪
India vs New Zealand 2023

‘হার্দিক বোকা’, এক ম্যাচ হারতেই শুরু সমালোচনা, নেতৃত্ব নিয়ে প্রশ্ন প্রাক্তন পাক স্পিনারের

ভারত অধিনায়কের কাছে দ্বিতীয় কোনও পরিকল্পনা তৈরি থাকে না বলে মত পাকিস্তানের প্রাক্তন স্পিনারের। রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে ভারত। যে ম্যাচ হারলেই সিরিজ় হাত ছাড়া হবে হার্দিকদের।

Team India T20 Caprtain Hardik Pandya with white cricket ball

রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে ভারত। যে ম্যাচ হারলেই সিরিজ় হাতছাড়া হবে হার্দিকদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১১:০৩
Share: Save:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ হারতেই হার্দিক পাণ্ড্যর সমালোচনা করলেন দানিশ কানেরিয়া। পাকিস্তানের প্রাক্তন স্পিনারের মতে হার্দিকের নেতৃত্ব বোকার মতো। ভারত অধিনায়কের কাছে দ্বিতীয় কোনও পরিকল্পনা তৈরি থাকে না বলে মত কানেরিয়ার। রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে ভারত। যে ম্যাচ হারলেই সিরিজ় হাতছাড়া হবে হার্দিকদের।

প্রথম ম্যাচে ২১ রানে হারে ভারত। ওয়াশিংটন সুন্দর ব্যাটে, বলে ভারতের হয়ে চেষ্টা করলেও বাকিরা সে ভাবে তাঁকে সাহায্য করতে পারেননি। শেষ ওভারে আরশদীপ সিংহ ২৭ রান দেওয়ায় ভারতের কাজটা আরও কঠিন হয়ে গিয়েছিল। কানেরিয়া বলেন, “হার্দিক বোলারদের ঠিক সময়ে বদলাতে পারেনি। কোনও বুদ্ধির ছাপ দেখা যায়নি। শিবম মাভিকে অনেক দেরিতে বল করতে নিয়ে আসে ও। আরও অনেক আগে বল করতে দেওয়া উচিত ছিল ছিল মাভিকে। দীপক হুডাকে আরও একটু ব্যবহার করা যেত। পিচে তো স্পিন ছিল। হার্দিকের কাছে কোনও পরিকল্পনাই ছিল না।”

ভারতীয় বোলাররা অনেক বেশি রান দিয়ে ফেলেছেন বলেও মত পাকিস্তানের হয়ে ২৭৬টি আন্তর্জাতিক উইকেটের মালিক। কানেরিয়া বলেন, “ভারতীয় বোলাররা প্রচুর রান দিয়ে ফেলেন। হার্দিক নিজে ভাল বল করতে পারেনি। ঠিক জায়গায় বল রাখতে পারছিল না ও। কিউই ওপেনার ডেভন কনওয়ে এবং ফিন অ্যালেন দ্রুত রান তুলছিল। শুরু থেকে আক্রমণ করছিল তারা।”

হার্দিক ৩ ওভারে ৩৩ রান দেন। কনওয়ে ৩৫ বলে ৫২ রান করেন। ড্যারিল মিচেল ৩০ বলে ৫৯ রান করেন। ভারতের হয়ে বল হাতে ওয়াশিংটন সুন্দর ২ উইকেট নেন ২২ রান দিয়ে। কুলদীপ যাদব ২০ রান দিয়ে একটি উইকেট নেন। মাভি ১৯ রান দিয়ে একটি উইকেট নেন। আরশদীপ দেন ৫১ রান। একটি উইকেট নেন তিনি। ভারত ম্যাচটি হেরে যায় ২১ রানে।

রবিবার লখনউয়ে খেলতে নামছেন হার্দিকরা। ১ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচ। আমদাবাদে হবে সেই ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজ়ে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ শামিদের রাখা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE