Advertisement
২২ মে ২০২৪
Virat Kohli

হঠাৎ অধিনায়ক কোহলি, অক্ষরকে বুঝিয়ে দিলেন বলের লাইন, দাঁড়িয়ে দেখলেন রোহিত

উইকেট না পেয়ে সোমবার একটা সময় হতাশ হয়ে পড়েছিলেন ভারতীয় স্পিনাররা। এগিয়ে যান কোহলি। অক্ষরকে বুঝিয়ে দেন কোথায় বল ফেললে কার্যকরী হতে পারে। রোহিত কাছে থাকলেও বাধা দেননি।

picture of virat kohli

আমদাবাদ টেস্টে হঠাৎ অধিনায়কের ভূমিকায় দেখা গেল কোহলিকে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৬:০৯
Share: Save:

আমদাবাদ টেস্টে হঠাৎ অধিনায়কের ভূমিকায় দেখা গেল বিরাট কোহলিকে। রোহিত শর্মা মাঠেই ছিলেন। তবু সোমবার নেতার ভূমিকায় দেখা গেল প্রাক্তন অধিনায়ককে।

পঞ্চম দিনের উইকেটেও অস্ট্রেলীয় ব্যাটারদের আউট করতে পারছিলেন না ভারতীয় বোলাররা। আমদাবাদের ব্যাটিং সহায়ক উইকেটে সহজেই তাঁদের সামলালেন ট্র্যাভিস হেড, মার্নাস লাবুশেনরা। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেলদের বল সমস্যায় ফেলতে পারছিল না তাঁদের। অথচ সরাসরি ম্যাচ জেতার জন্য অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস তাড়াতাড়ি শেষ করে দেওয়া ছিল ভারতীয় দলের লক্ষ্য। টানা বল করেও উইকেট না পেয়ে কিছুটা হতাশ হয়ে পড়েছিলেন ভারতের স্পিনাররা। সে সময়ই কোহলিকে দেখা গেল অধিনায়কের ভূমিকায়।

রোহিত বল করতে ডাকেন অক্ষরকে। ছুটে যান কোহলি। অক্ষরকে পিচের ক্ষতগুলি দেখিয়ে বলে দিলেন কোথায় বল ফেললে কার্যকর হতে পারে। বেশ কিছুক্ষণ অক্ষরকে বোঝাতে দেখা যায় কোহলিকে। রোহিত পাশেই ছিলেন। তিনি বাধা দেননি প্রাক্তন অধিনায়ককে। কোহলি ঠিক কী বলতে চাইছেন তা তিনিও শোনেন মন দিয়ে।

বিষয়টি নজরে পড়ে ধারাভাষ্যকারদেরও। ম্যাথু হেডেন বলেন, ‘‘কোথায় বল ফেললে লাবুশেনদের সমস্যায় ফেলা যাবে, কোহলি মনে হয় সেটাই বুঝিয়ে দিচ্ছে।’’ তাঁর কথার সুর ধরেই সুনীল গাওস্কর বলেন, ‘‘আমারও তেমনই মনে হচ্ছে। ওরা বোধহয় বলের লাইন, লেংথ নিয়ে আলোচনা করছে। বাঁহাতি ব্যাটারের বিরুদ্ধে ঠিক লাইনে বল করতে পারছে না অক্ষর। ডানহাতি এবং বাঁহাতি ব্যাটারের ক্ষেত্রে বলের লাইন পরিবর্তন করতে হয়। অশ্বিনের তৈরি করা ক্ষত থেকে অক্ষর বেশি সুবিধা পারে। কোহলি মনে হয় সেটাই বুঝিয়ে দিচ্ছে অক্ষরকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE