Advertisement
০৪ মে ২০২৪
India Vs Bangladesh

টস জিতল ভারত, দলে তিন স্পিনার নিয়ে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন অধিনায়ক রাহুল

রোহিতের বদলে অভিমন্যু ঈশ্বরনকে দলে নেওয়া হলেও প্রথম একাদশে সুযোগ দেওয়া হল না। শুভমনকেই বেছে নিলেন রাহুল দ্রাবিড়রা।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন লোকেশ রাহুল।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন লোকেশ রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ০৯:২৬
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নেমে পড়ল ভারত। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন লোকেশ রাহুল। দলে তাঁর সঙ্গে ওপেনার হিসাবে রয়েছেন শুভমন গিল। তিন জন স্পিনারকে নেওয়া হয়েছে। রাখা হয়েছে দু’জন পেসারকে।

টস জিতে রাহুল বলেন, “খুব ভাল উইকেট বলেই মনে হচ্ছে। যত বেশি সম্ভব রান তোলার চেষ্টা করব। দলে বেশ কয়েক জনের চোট রয়েছে। সেটা অন্যদের সুযোগ করে দিয়েছে এই ম্যাচ খেলার। কুলদীপ যাদবের সঙ্গে আরও দুই স্পিনারকে খেলানো হচ্ছে। উমেশ যাদব এবং মহম্মদ সিরাজ দলের দুই পেসার।” ভারতীয় দলের তিন স্পিনার কুলদীপ, রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর পটেল।

রোহিতের বদলে অভিমন্যু ঈশ্বরনকে দলে নেওয়া হলেও প্রথম একাদশে সুযোগ দেওয়া হল না। শুভমনকেই বেছে নিলেন রাহুল দ্রাবিড়রা। বাংলাদেশ দলেও দুই পেসার এবং তিন স্পিনার রয়েছে। শাকিব বলেন, “টস জিতলে আমরা ব্যাট করতাম। এখন চেষ্টা করতে হবে দ্রুত ভারতের উইকেট তুলে নেওয়ার। পাঁচ মাস পর টেস্ট খেলতে নামছি। মানিয়ে নিতে একটু সময় লাগবে। আমরা যদিও তৈরি। দলে দুই পেসার, তিন স্পিনার রয়েছে।” দলে নেই মোমিনুল হক। প্রথম বারের জন্য তাঁকে কোনও টেস্ট থেকে বসানো হল।

দু’টি ম্যাচের সিরিজ় খেলবে ভারত এবং বাংলাদেশ। পরের টেস্ট মিরপুরে। সেটি শুরু হবে ২২ ডিসেম্বর থেকে। টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে এই দুই টেস্ট জিততে হবে ভারতকে। এর পরের ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE