Advertisement
০৪ মে ২০২৪
India Vs Bangladesh

ভিসা সমস্যায় দেশেই আটকে ভারতীয় পেসার, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলা হচ্ছে না

জানা গিয়েছে, বোর্ডের তরফে সব রকম ভাবে চেষ্টা করা হয়েছিল ভিসা জোগাড় করার। তিনি যাতে দ্রুত বাংলাদেশে দলের সঙ্গে যোগ দিতে পারেন। কিন্তু সব চেষ্টাই ব্যর্থ হয়েছে।

ভিসা সমস্যায় নেই জয়দেব উনাদকাট।

ভিসা সমস্যায় নেই জয়দেব উনাদকাট। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২২:১৫
Share: Save:

বুধবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম বাংলাদেশের প্রথম টেস্ট। এই সিরিজ়ে ডাক পেয়েছেন বাঁ হাতি জোরে বোলার জয়দেব উনাদকাট। কিন্তু বাংলাদেশে এখনও যেতেই পারলেন না তিনি। ভিসা সমস্যায় আটকে রয়েছেন দেশেই। কবে যোগ দিতে পারবেন, এখনই বলা যাচ্ছে না। প্রথম টেস্টে যে তিনি খেলবেন না তা নিশ্চিত।

জানা গিয়েছে, বোর্ডের তরফে সব রকম ভাবে চেষ্টা করা হয়েছিল ভিসা জোগাড় করার। দ্রুত তিনি যাতে বাংলাদেশে দলের সঙ্গে যোগ দিতে পারেন, সেই চেষ্টা করা হয়েছিল। কিন্তু সব চেষ্টাই ব্যর্থ হয়েছে। একটি ক্রিকেট ওয়েবসাইটের তরফে দাবি করা হয়েছে, এখনও রাজকোটে নিজের বাড়িতে রয়েছেন উনাদকাট। ভিসা পাওয়ামাত্র তিনি উড়ে যাবেন বাংলাদেশে।

উনাদকাটের ভিসা না পাওয়া নিয়ে বিস্ময় তৈরি হয়েছে। সাধারণত বোর্ড ক্রিকেটারদের দ্রুত ভিসা করানোর ব্যাপারে বরাবরই তৎপর। তবে মহম্মদ শামি চোট পাওয়ায় আচমকা উনাদকাটকে ডাকতে হওয়ায় তাঁর ভিসা করানো হয়নি। এখন ভিসা করাতে গিয়ে সমস্যার সামনে পড়তে হয়েছে বোর্ডকে। তবে দ্রুত তাঁর ভিসা করানোর ব্যাপারে জোর দেওয়া হচ্ছে, যাতে অন্তত দ্বিতীয় টেস্টের আগে তিনি দলে যোগ দিতে পারেন।

এ দিকে, প্রথম টেস্টে চোটের জন্য খেলতে পারবেন না অধিনায়ক রোহিত শর্মা। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। বাংলাদেশের কাছে এক দিনের সিরিজ়ে হারতে হলেও টেস্টে ভাল ফল করার ব্যাপারে আত্মবিশ্বাসী রাহুল।

প্রথম টেস্টে রোহিতকে না পাওয়া ভারতীয় দলের কাছে বড় ক্ষতি বলে মেনে নিয়েছেন রাহুল। সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল বলেছেন, ‘‘রোহিত আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। আমাদের অধিনায়ক। অভিজ্ঞ ক্রিকেটার। সন্দেহ নেই আমরা ওর অভাব বোধ করব। অধিনায়ক এবং ব্যাটার উভয় ভূমিকাতেই রোহিতের অভাব বোধ করব আমরা। আশা করব চোট সারিয়ে দলের সঙ্গে দ্রুত যোগ দেবে রোহিত এবং দ্বিতীয় টেস্টে আমাদের নেতৃত্ব দেবে।’’

উল্লেখ্য, বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান রোহিত। তাঁর আঙুলের হাড় সরে গিয়েছে। চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য মুম্বই ফিরে এসেছেন তিনি। রোহিতের অনুপস্থিতিতে রাহুল অধিনায়ক হওয়ায় ভারতীয় দলের সহ-অধিনায়ক হয়েছেন অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পুজারা। রোহিতের অভাব মেনে নিলেও টেস্টে ভাল পারফরম্যান্স নিয়ে আশাবাদী রাহুল। তাঁর আশা, সীমিত ওভারের ক্রিকেটের পর টেস্ট ক্রিকেটেও সেরা ছন্দে দেখা যাবে বিরাট কোহলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Jaydev Unadkat KL Rahul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE