Advertisement
০৪ মে ২০২৪
India Vs Bangladesh

ঝামেলা মিটছেই না লিটন-সিরাজের, দ্বিতীয় টেস্টে চার মেরে কী করলেন বাংলাদেশের ব্যাটার?

প্রথম টেস্টের দ্বিতীয় দিনে লিটনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন সিরাজ। ২ জনের মধ্যে মাঠেই বাদানুবাদ হয়। দ্বিতীয় টেস্টেও তা থামার নাম নেই।

গত ম্যাচ থেকেই লিটন এবং সিরাজের মধ্যে একটা লড়াই চলছে।

গত ম্যাচ থেকেই লিটন এবং সিরাজের মধ্যে একটা লড়াই চলছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৪:২৫
Share: Save:

প্রথম টেস্টে ঝামেলা লেগে গিয়েছিল মহম্মদ সিরাজ এবং লিটন দাসের মধ্যে। সেই ঝামেলা দ্বিতীয় টেস্টেও চলছে। বাংলাদেশের ব্যাটার ব্যঙ্গ করলেন সিরাজকে। ভারতীয় বোলার কি তাঁকে পাত্তা দিলেন? চট্টগ্রাম টেস্টে শুরু হওয়া ঝামেলা কি আরও বাড়ল দ্বিতীয় টেস্টে?

মিরপুরে প্রথমে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। সেই ম্যাচে সিরাজের বলে ৪ মেরে তাঁর পিঠ চাপড়ে দিলেন লিটন। হতাশ সিরাজের পিঠে সান্ত্বনা দেওয়ার মতো করে চাপড়ে দেন লিটন। বোলারকে ৪ মেরে আবার তাঁর পিঠ চাপড়ে দেওয়া যে সেই বোলার কতটা ভাল ভাবে নেবেন তা বলা কঠিন। সিরাজ যদিও এ দিন কোনও উত্তর দেননি। তিনি ফিরে যান পরের বল করতে। সেই বলটিতে ৬ মারেন লিটন।

গত ম্যাচ থেকেই এই দুই ক্রিকেটারের মধ্যে একটা লড়াই চলছে। ব্যাটে-বলেই সেই লড়াই থেমে থাকেনি। কথা কাটাকাটিও হয়। প্রথম টেস্টের দ্বিতীয় দিনে লিটনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন সিরাজ। ২ জনের মধ্যে মাঠেই বাদানুবাদ হয়। সতীর্থরা এসে সরিয়ে নিয়ে যান। দূর থেকে বোঝা যায়নি সেই সময় কী হয়েছে। তবে ম্যাচের পর সিরাজ তার উত্তর দিয়েছেন। জানিয়েছেন, লিটনকে শান্ত হয়ে খেলার উপদেশ দিতে গিয়েছিলেন তিনি। সেটা ভাল ভাবে নেননি বাংলাদেশের ব্যাটার।

সেই টেস্টে সিরাজের একটি বল সামনে এগিয়ে রক্ষণাত্মক ভাবে খেলেন লিটন। এর পরেই দেখা যায় সিরাজ কিছু একটা বলছেন লিটনের উদ্দেশে। লিটন পাল্টা এগিয়ে এসে কানে হাত দিয়ে অঙ্গভঙ্গি করে সিরাজকে বলতে থাকেন, তিনি কিছু শুনতে পাচ্ছেন না। বেশি দূর ব্যাপারটা গড়ানোর আগেই আম্পায়াররা এসে দু’জনকে আলাদা করে দেন। এর পরের বলেই সিরাজকে খেলতে গিয়ে প্লেড-অন হয়ে যান লিটন। তখন সিরাজকে দেখা যায় মুখে আঙুল দিয়ে চুপ করানোর ভঙ্গিতে উচ্ছ্বাস করতে।

বৃহস্পতিবার যদিও খুব বেশি রান করতে পারেননি লিটন। ২৬ বলে ২৫ রান করেন তিনি। একটি ছক্কা এবং দু’টি চার মারেন তিনি। রবিচন্দ্রন অশ্বিনের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান লিটন। প্রথম টেস্টের পর সেই ঘটনা নিয়ে সিরাজ বলেছেন, “কিছুই হয়নি। আমি ওকে বলছিলাম, ‘‘এটা টি-টোয়েন্টি ফরম্যাট নয়, টেস্ট ক্রিকেট। তাই সামলে খেলো।” গত বার ঝামেলাটা শুরু করেছিলেন সিরাজ। এ বার কি লিটনের আচরণে আবার একটা ঝামেলা তৈরি হবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE