Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Dinesh karthik

India vs England: রোহিতরা যেখানে জয়ের পথে, ইংল্যান্ডের মাটিতে জিতেই গেল কার্তিকের ‘অন্য’ ভারত

রোহিত শর্মার ভারত ইংল্যান্ডকে টেস্টে হারানোর পথে। অন্য দিকে টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচে দীনেশ কার্তিকের নেতৃত্বে জিতেই গেল ভারত।

জেতায় পরে সূর্যকুমারের সঙ্গে কার্তিক।

জেতায় পরে সূর্যকুমারের সঙ্গে কার্তিক। ছবি: রয়টার্স

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১২:৫১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে দারুণ জায়গায় রোহিত শর্মার ভারত। নর্দাম্পটনে অন্য ম্যাচে অন্য ভারত জিতল দীনেশ কার্তিকের নেতৃত্বে। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে দ্বিতীয় ভারত নর্দাম্পটনশায়ারকে হারাল ১০ রানে। কার্তিকের নেতৃত্বে এই ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে। জবাবে তিন বল বাকি থাকতে নর্দাম্পটনশায়ারের ইনিংস শেষ হয়ে যায় ১৩৯ রানে। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নামার আগে এই জয় ভারতকে অবশ্যই আত্মবিশ্বাসী করবে।

ভারতের জয়ের নায়ক হর্ষল পটেল। ব্যাট, বল দু’টিতেই সফল তিনি। তাঁর ৩৬ বলে ৫৪ রানের সুবাদে ভারত দেড়শো রানের কাছে পৌঁছয়। তাঁর ইনিংসে ৫টি চার, ৩টি ছয়। কার্তিক ২৬ বলে ৩৪ রান করেন। তিনি ৩টি চার, ১টি ছয় মারেন।

ভারত শুরুতেই বিপদে পড়ে। কোনও রান না করে ম্যাচের প্রথম বলেই আউট হয়ে যান সঞ্জু স্যামসন। তৃতীয় ওভারে ফিরে যান রাহুল ত্রিপাঠী (৭), সূর্যকুমার যাদব (০)। ঈশান কিশনও (১৬) ভাল রান পাননি। পরে হর্ষল ছাড়াও কার্তিক (৩৪) এবং বেঙ্কটেশ আয়ার (২০) কার্যকরী ইনিংস খেলেন।

নর্দাম্পটনশায়ারের ব্র্যান্ডন গ্লোভার ৩টি, নাথন বাক ও ফ্রেডি হেলডরিচ ২টি করে উইকেট নেন।

বল হাতেও সফল হর্ষল। তিনি ৩.৩ ওভার বল করে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন। নর্দাম্পটনশায়ারের সর্বোচ্চ রান সৈয়ফ জাইবের। তিনি ৩৫ বলে ৩৩ রান করেন। তাঁকে ফেরান হর্ষল। এ ছাড়াও গাস মিলারকে (৫) ফেরান তিনি। অর্শদীপ সিংহ, আবেশ খান এবং যুজবেন্দ্র চহালও ২টি করে উইকেট নেন। ভারতীয় বোলারদের মধ্যে আবেশই সব থেকে সফল। তিনি ৩ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ২ উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.