Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Shakib Al Hasan: হারা ম্যাচেও নায়ক শাকিব, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে পৌঁছলেন নতুন মাইলফলকে

টি-টোয়েন্টি ক্রিকেটে মাইলফলকে পৌঁছে গেলেন বংলাদেশের শাকিব আল হাসান। বিশ্ব ক্রিকেটে এই নজির আর কারও নেই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ জুলাই ২০২২ ১১:২৭
Save
Something isn't right! Please refresh.
শাকিব আল হাসান।

শাকিব আল হাসান।
ফাইল চিত্র

Popup Close

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ ৩৫ রানে হেরে গেলেও মাইলফলকে পৌঁছে গেলেন শাকিব আল হাসান। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ২০০০ রান ও ১০০ উইকেট নিলেন এই অলরাউন্ডার। মোট ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচে শাকিব ২০০৫ রান করেছেন। গড় ২৩.৩১, স্ট্রাইক রেট ১২০.৭৮। অর্ধশতরান রয়েছে ১০টি। বল হাতে শাকিবের উইকেট ১২০টি। ওভার পিছু রান দিয়েছেন ৬.৭০।

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে শাকিবই এখনও সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। অধিনায়ক মাহমুদুল্লা রিয়াদের পর শাকিব বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ২০০০-এর উপর রান করলেন।

রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শাকিব চার ওভারে ৩৮ রান দিয়ে একটি উইকেট নেন। এরপর ব্যাট হাতে তিনি ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন। এই ইনিংসে তিনিই বংলাদেশের হয়ে সব থেকে বেশি রান করেন।

Advertisement

শাকিব সফল হলেও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫ রানে হেরে যায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান করে ক্যারিবিয়ানরা। ব্র্যান্ডন কিং (৪৩ বলে ৫৭) এবং রোভম্যান পাওয়েল (২৮ বলে অপরাজিত ৬১) ভাল রান পান। শাকিবের ১ উইকেট ছাড়া শোরিফুল ইসলাম ২টি এবং মেহদি হাসান ও মোসাদ্দেক হোসেন ১টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে ওবেদ ম্যাকয়ের প্রথম ওভারেই বিপদে পড়ে বাংলাদেশ। এই বাঁহাতি জোরে বোলার প্রথম দু’টি বলেই ফিরিয়ে দেন লিটন দাস (৫) ও আনামুল হককে (৩)। এর পর শাকিব ও আফিফ হোসেন (৩৪) ছাড়া কেউ ভাল রান পাননি। ম্যাকয় এবং রোমারিয়ো শেফার্ড ২টি করে উইকেট নেন। আকিল হোসেন এবং ওডেন স্মিথ ১টি করে উইকেট নেন।

তিন ম্যাচের সিরিজে ১-০ ফলে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। শেষ ম্যাচ বৃহস্পতিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement