Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
joe root

Joe Root: ম্যাকালামের পাল্লায় পড়ে জো রুটরা এখন ‘রকস্টার’

আগ্রাসী ক্রিকেট খেলাতে বিশ্বাস করেন ম্যাকালাম। তাই ইংরেজ ক্রিকেটারদেরও বলে দিয়েছেন মাঠে নেমে রকস্টারের মতো খেলতে।

জো রুটদের রকস্টার বানাচ্ছেন ম্যাকালাম

জো রুটদের রকস্টার বানাচ্ছেন ম্যাকালাম ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৩:২৫
Share: Save:

তিনি কোচ হয়ে আসতেই পাল্টে গিয়েছে ইংল্যান্ড। পাল্টে গিয়েছে দলের মানসিকতা। এই বদলের মূলে যিনি, সেই ব্রেন্ডন ম্যাকালাম দলের ক্রিকেটারদের বলে দিয়েছেন ‘রকস্টারের’ মতো খেলতে। ভারতের বিরুদ্ধে এজবাস্টন টেস্ট জেতার পর এ কথা খোলসা করেছেন জো রুট। তাঁর এবং জনি বেয়ারস্টোর অপরাজিত শতরানে ভর করে সাত উইকেটে জিতেছে ইংল্যান্ড।

ম্যাকালামের প্রসঙ্গে ম্যাচের পর রুট বলেছেন, “বেন আমাদের বলেছে খেলার মাধ্যমে বিনোদন দিতে। মাঠে গিয়ে রকস্টারদের মতো খেলতে বলেছে। খেলতে খেলতে মজা করা এবং প্রতিটা সুযোগ কাজে লাগানোই এখন আমাদের উদ্দেশ্য। প্রত্যেকে খেলা দেখতে এসে যাতে আনন্দ পায় সেটাই করতে চাই।”

রুট নিজে বেশ শান্ত প্রকৃতির। অতি উচ্ছ্বাসে কোনও দিনই মাততে দেখা যায় না তাঁকে। তিনি কি আদৌ ম্যাকালামের কথা মতো রকস্টারের ভূমিকা পালন করতে পারবেন? হাসতে হাসতে রুট বলেছেন, “আমার মনে হয় না কোনও দিন নিজেকে রকস্টার ভাবতে পারব। আমাকে দেখতেও তো রকস্টারের মতো নয়। তবে আজ ১০ সেকেন্ডের জন্য নিজেকে রকস্টার মনে হচ্ছিল (হাসি)। আসলে সে দিন বেন নিজে এলভিস প্রেসলির একটা সিনেমা দেখেছিল। তার পর থেকেই ও নিজেকে রকস্টার মনে করছে। তাই এই জয় ওকে উৎসর্গ করলাম।”

রুট কথা বলেছেন বেয়ারস্টোকে নিয়েও, যাঁর সঙ্গে ২৬৯ রানের জুটি গড়ে জিতিয়েছেন দলকে। রুটের কথায়, “ক্রিজে নেমে ও কী করতে চায় সেটা এখন পরিষ্কার বুঝতে পারে। সে কারণেই সাফল্য পাচ্ছে। কী অসাধারণ ব্যাটার ও! আনন্দ দেওয়ার সব রকম উপাদান ওর মধ্যে রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.