Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ben Stokes

India vs England: কোহলীদের বিরুদ্ধে প্রথম টেস্টের দল জানিয়ে দিল ইংল্যান্ড, দেখে নিন বেন স্টোকসদের দল

টেস্টের এক দিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিল ইংল্যান্ড। তিন জোরে বোলার এবং এক স্পিনার নিয়ে নামতে চলেছে তারা।

বেন স্টোকসদের দল ঘোষিত।

বেন স্টোকসদের দল ঘোষিত। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৭:৪৭
Share: Save:

প্রত্যাশিত ভাবেই ভারতের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে শক্তিশালী দল নিয়ে নামতে চলেছে ইংল্যান্ড। বৃহস্পতিবার প্রথম একাদশ ঘোষণা করে দিল তারা। তিন পেসার এবং এক স্পিনার নিয়ে নামছে ইংরেজরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যে ব্যাটাররা ছন্দে ছিলেন, মূলত তাঁদেরই খেলানো হচ্ছে ভারতের বিরুদ্ধে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল জোরে বোলার জেমস অ্যান্ডারসনকে। প্রত্যাশিত ভাবেই তিনি ভারতের বিরুদ্ধে প্রথম একাদশে ফিরলেন। সঙ্গী হিসাবে থাকছেন স্টুয়ার্ট ব্রড এবং ম্যাটি পটস। এক স্পিনার হিসাবে খেলবেন জ্যাক লিচ। ইংল্যান্ডের প্রথম একাদশ দেখেই বোঝা যাচ্ছে এজবাস্টনে ঘূর্ণি উইকেট পাওয়ার সম্ভাবনা কম। সে কারণে তিন জোরে বোলারে খেলার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। উল্লেখ্য, ইংল্যান্ডের মধ্যে একমাত্র বার্মিংহ্যামের পিচই স্পিনারদের সাহায্য করে। তবে ভারতীয় দলের দুই স্পিনার রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের কথা মাথায় রেখে ইংল্যান্ড ঝুঁকি নিতে চাইছে না বলে মনে করা হচ্ছে।

দুই ওপেনার হিসাবে থাকছেন অ্যালেক্স লিস এবং জাক ক্রলি। তিনে নামবেন অলি পোপ। চারে জো রুট। পাঁচ এবং ছয়ে রয়েছেন জনি বেয়ারস্টো এবং অধিনায়ক বেন স্টোকস। তবে কোভিডে আক্রান্ত উইকেটকিপার বেন ফোকস এখনও সুস্থ হতে পারেননি। তাঁর জায়গায় স্যাম বিলিংস খেলবেন ভারতের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE