Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

Jasprit Bumrah: হারের যন্ত্রণায় শ্যাম্পেন ছুঁলেন না, শুধু পদক পরে মঞ্চ ছাড়লেন বুমরা

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন যশপ্রীত বুমরা। পদক নিলেও শ্যাম্পেন ছুঁয়েও দেখেননি ভারত অধিনায়ক।

অধিনায়ক হিসাবে প্রথম টেস্টে হেরেছেন বুমরা

অধিনায়ক হিসাবে প্রথম টেস্টে হেরেছেন বুমরা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১২:৩৭
Share: Save:

সিরিজের সেরা হয়েছেন। পুরস্কার নিতে গিয়ে গলায় পদক ঝুলিয়েছেন। কিন্তু পাশে থাকা শ্যাম্পেন ছুঁয়েও দেখেননি যশপ্রীত বুমরা। সে ভাবেই ধারাভাষ্যকারের প্রশ্নের জবাব দিয়েছেন। তার পর ফিরে গিয়েছেন সাজঘরে। এজবাস্টনে ইংল্যান্ডের কাছে হারের পরে ভারত অধিনায়কের এই ঘটনা ভাইরাল নেটমাধ্যমে।

ভারত ও ইংল্যান্ড দু’দলের দুই ক্রিকেটারকে সিরিজ সেরার পুরস্কার দেওয়া হয়েছে। ইংল্যান্ডের সেরা ক্রিকেটার হয়েছেন জো রুট। সিরিজে পাঁচ টেস্টে ৭৩৭ রান করেছেন তিনি। রুট যথারীতি গলায় পদক ঝুলিয়ে শ্যাম্পেন হাতে নিয়ে ধারাভাষ্যকারের সঙ্গে কথা বলেছেন। সেই শ্যাম্পেন নিয়ে কী ভাবে তিনি সতীর্থদের সঙ্গে উল্লাস করবেন, সে কথাও জানিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। কিন্তু বুমরা সে কাজ করেননি।

প্রথম বার ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন বুমরা। টেস্টের প্রথম তিন দিনের খেলা দেখে মনে হচ্ছিল ভারত ১৫ বছর পরে ফের ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিতবে। কিন্তু শেষ দু’দিন দাপট দেখিয়ে জিতে যায় ইংল্যান্ড। স্বাভাবিক ভাবেই হতাশ বুমরা। ম্যাচ শেষে বুমরা জানান, দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতার জন্য হারতে হয়েছে। সেই হতাশার জন্যই হয়তো শ্যাম্পেন নিয়ে উল্লাস করতে পারেননি তিনি।

সিরিজের পাঁচ টেস্টে ২৩টি উইকেট নিয়েছেন বুমরা। ইংল্যান্ডের বিরুদ্ধে সে দেশে পাঁচ টেস্টের সিরিজে ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি উইকেট নিয়েছেন তিনি। ২০১৪ সালের ভুবনেশ্বর কুমারের ১৯ উইকেটের নজির ভেঙেছেন বুমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE