Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rahul Dravid

Rahul Dravid: ‘এক ম্যাচের সিরিজ’, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট নিয়ে চিন্তায় দ্রাবিড়

প্রস্তুতি ম্যাচের পর দ্রাবিড় বলেছেন, প্রথম দিন থেকেই ইংল্যান্ডের উপর শাসন করতে চান তাঁরা। প্রথম থেকেই আক্রমণাত্মক খেলতে হবে।

চিন্তায় দ্রাবিড়

চিন্তায় দ্রাবিড় ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ২০:৪৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ১ জুলাই থেকে টেস্ট খেলতে নামবে ভারত। তার আগে কিছুটা হলেও চিন্তায় রাহুল দ্রাবিড়। কারণ, পাঁচ ম্যাচের সিরিজের শেষ টেস্ট খেলতে নামার আগে ভারত ২-১ ফলে এগিয়ে থাকলেও দ্রাবিড় এটিকে এক ম্যাচের সিরিজ হিসেবেই দেখছেন। যেহেতু একটি ম্যাচ, দ্রাবিড়ের ভয়, দল সে ভাবে প্রস্তুতির সুযোগ পাবে না।

প্রস্তুতি ম্যাচের পর ভারতীয় দলের কোচ বলেন, “কোনও সিরিজে যদি একটি ম্যাচ খেলতে হয়, তা হলে প্রস্তুতি নেওয়ার বিশেষ সুযোগ থাকে না। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে হবে। প্রথম থেকেই মাঠে নেমে পড়তে হবে। প্রথম দিন থেকে ম্যাচের উপর দখল নেওয়ার চেষ্টা করতে হবে। ভুল করার কোনও জায়গা নেই।’’

এমনিতে কোভিডের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে রোহিত শর্মা অনিশ্চিত। চোটের কারণে নেই কেএল রাহুলও। এগুলো নিয়ে বাড়তি চাপ অনুভব করছেন না দ্রাবিড়। প্রস্তুতির সুযোগ সে ভাবে না পাওয়ার কথা বললেও লেস্টারশায়ারের বিরুদ্ধে ম্যাচে দলের পারফরম্যান্স নিয়ে খুশি দ্রাবিড়। ম্যাচে যে ভাবে দল খেলেছে, তাতে দ্রাবিড়ের ধারণা পঞ্চম টেস্টের জন্য ভারতীয় দল তৈরি। দ্রাবিড়ের মতে, তাঁদের যে দিকগুলিতে নজর দেওয়ার ছিল সবগুলিতেই তাঁরা উন্নতি করেছেন। স্টোকসদের বিরুদ্ধে প্রথম দিন থেকেই দাপট দেখাতে চান তাঁরা। বলেন, ‘‘সে দিক থেকে বলতে গেলে সপ্তাহটা আমাদের কাছে ভালই কেটেছে। প্রথম দু’দিন বেশ কঠিন ছিল এই পিচে খেলা। কিন্তু শেষ দু’দিন বেশ সতেজ লেগেছে উইকেট।”

যে পরিবেশ পেয়েছেন লেস্টারে এসে, তাতেও খুশি দ্রাবিড়। বলেছেন, “প্রত্যেকে আমাদের খেয়াল রেখেছে। মাঠেও প্রচুর দর্শক খেলা দেখতে এসেছিলেন। একটা প্রস্তুতি ম্যাচ দেখতে এত মানুষ হাজির হবে এটা ভাবতে পারিনি। পুরো পরিবেশটাই বেশ ভাল লেগেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid BCCI india vs england Practice Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE