Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: রোহিত কি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে খেলবেন, কী ভাবছে ভারতীয় শিবির

শনিবার কোভিডে আক্রান্ত হয়েছেন রোহিত। পাঁচ দিনের নিভৃতবাসে থাকার পরেও তাঁর পঞ্চম টেস্টে নামতে অসুবিধা নেই। ফলে আশাবাদী ভারতীয় শিবির।

পঞ্চম টেস্টে কি খেলবেন রোহিত

পঞ্চম টেস্টে কি খেলবেন রোহিত ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৮:১৯
Share: Save:

কোভিডে আক্রান্ত হয়েছেন রোহিত শর্মা। প্রায় দু’দিন কেটে গিয়েছে তার পর। ভারত থেকে বিকল্প হিসাবে নিয়ে যাওয়া হয়েছে ময়ঙ্ক অগ্রবালকে। এখনও পঞ্চম টেস্টের জন্য নতুন কোনও অধিনায়কের নাম ঘোষণা করেনি ভারতীয় বোর্ড। দলের সঙ্গে যুক্ত কয়েক জন মনে করছেন, পঞ্চম টেস্ট শুরুর আগে সুস্থ হয়ে যাবেন রোহিত। অধিনায়কত্ব তিনিই করবেন। ফলে অন্য কোনও অধিনায়কের নাম ঘোষণা করার দরকার নেই এই মুহূর্তে। একান্তই রোহিত সুস্থ না হতে পারলে শেষ মুহূর্তে কাউকে অধিনায়ক করা হবে। দৌড়ে এগিয়ে যশপ্রীত বুমরা।

শনিবার প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিনের শেষে রোহিতের কোভিড হওয়ার খবর জানা যায়। রবিবার তিনি খেলতে পারেননি। র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় রোহিতের কোভিড ধরা পড়ে। রবিবার আরটি-পিসিআর পরীক্ষা হওয়ার কথা। সেই পরীক্ষার ফল এখনও জানা যায়নি। এখন ইংল্যান্ডের নিয়ম অনুযায়ী, কেউ কোভিড আক্রান্ত হলে তাঁকে পাঁচ দিন নিভৃতবাসে থাকতে হবে। খুব বড় কিছু না হলে প্রথম টেস্টের আগে রোহিতের সুস্থ হয়ে যাওয়ার কথা। তবে প্রস্তুতির সময় হয়তো তিনি পাবেন না।

কেএল রাহুল না থাকায় রোহিতের অবর্তমানে কে নেতৃত্ব দেবেন, সেটাই এখন বড় প্রশ্ন। হাওয়ায় ভাসছে যশপ্রীত বুমরার নাম। কপিল দেবের পর প্রথম জোরে বোলার হিসাবে ভারতকে নেতৃত্ব দিতে পারেন বুমরা। প্রস্তুতি ম্যাচের শেষ দিনে বুমরাকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে। কেউ কেউ আবার জানিয়েছেন, টেস্টের গুরুত্বের কথা ভেবে বিরাট কোহলীকে সাময়িক ভাবে দায়িত্ব দেওয়া হতে পারে। তবে গোটাটাই নির্ভর করছে রোহিতের সুস্থ হওয়ার উপরে। ভারত আশা ছাড়ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE