Advertisement
০৬ অক্টোবর ২০২২
Bhuvneshwar Kumar

India vs Ireland: বলের গতি ঘণ্টায় দুশোর বেশি! ‘বিশ্বরেকর্ড’ করে ফেললেন ভুবনেশ্বর কুমার

রবিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচ খেলতে নেমেছিল ভারত। সেখানেই দেখা যায়, ভুবনেশ্বরে দু’টি বলের গতিবেগ ঘণ্টায় দুশো কিমির বেশি!

ভুবনেশ্বরের বিশ্বরেকর্ড!

ভুবনেশ্বরের বিশ্বরেকর্ড! ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৭:২৫
Share: Save:

জোরে বল করতে পারেন, এমন দাবি তিনি কখনওই করেননি। কিন্তু সেই জোরে বোলিং করেই বিশ্বরেকর্ড করে ফেললেন ভুবনেশ্বর কুমার। হঠাৎ বিখ্যাত হয়ে গেলেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে। প্রায় ২০০ কিমির বেশি গতিতে বল করলেন তিনি! তা-ও এক বার নয়, দু’-দু’বার!

রবিবার ভুবনেশ্বর প্রথম বল করার পরেই স্পিডোমিটারে দেখা যায়, তার গতিবেগ ঘণ্টায় ২০১ কিমি। সেই ওভারেই তাঁর আর একটি বলের গতিবেগ দেখায় ২০৮ কিমি। টিভিতে যাঁরা খেলা দেখছিলেন তাঁরা স্বাভাবিক ভাবেই অবাক হয়ে যান। নেটমাধ্যমে সেই মুহূর্তের স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। অনেকেই বলতে থাকেন, শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দিয়েছেন ভুবনেশ্বর।

তবে আসল ঘটনা তা নয়। জানা গিয়েছে, প্রযুক্তিগত ত্রুটির কারণেই এটা হয়েছে। প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম বল রয়েছে পাকিস্তানের জোরে বোলার শোয়েব আখতারের। তিনি ১৬১.৩ কিমি গতিবেগে বল করেছিলেন। ভারতীয় দলেও এমন একজন আছেন যিনি শোয়েবের রেকর্ডকে চ্যালেঞ্জ করতে পারেন। তিনি উমরান মালিক। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে খেললেও এক ওভারের বেশি বল করতে পারেননি। সেই ওভারে ১৪ রান দেন। ভুবনেশ্বর নিজে ভালই বোলিং করেছেন। তিন ওভারে ১৬ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। একটি মেডেনও রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.