Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rishabh Pant

Sourav Ganguly: প্রথম ইনিংসে কত রান তোলা উচিত ভারতের, বলে দিলেন সৌরভ

ভারতের প্রাক্তন অধিনায়ক মনে করছেন, বোর্ডে বড় রান তুলতে পারলে জেতার আশা রয়েছে ভারতের। শেষের দিকের ব্যাটারদের গুরুত্বপূর্ণ ভূমিকা দরকার।

কত রান চাইছেন সৌরভ

কত রান চাইছেন সৌরভ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১২:১০
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে চাপে পড়েও ভারত যে ভাবে ঘুরে দাঁড়িয়েছে, তা দেখে খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ড সভাপতি প্রশংসা করেছেন লড়াকু দুই ব্যাটার ঋষভ পন্থ এবং রবীন্দ্র জাডেজার। পাশাপাশি জানিয়েছেন, কত রান তুললে নিরাপদে থাকতে পারেন যশপ্রীত বুমরারা।

প্রথমে ব্যাট করতে নেমে ২৭.৫ ওভারে ৯৮ রানে পাঁচ উইকেট হারিয়েছিল ভারত। অনেকেই অশনি সংকেত দেখতে পেয়েছিলেন। তবে পন্থ এবং জাডেজার পাল্টা মারে বেকায়দায় পড়ে যায় ইংল্যান্ড। ১১১ বলে ১৪৬ রানের মারকুটে ইনিংস খেলেন পন্থ। জো রুটের বলে তিনি আউট হন। জাডেজা অপরাজিত রয়েছেন ৮৩ রানে।

শুক্রবারের খেলা শেষের পর সৌরভ টুইট করেন, ‘চাপের মুখে পড়ে কী ভাবে টেস্টে ব্যাটিং করতে হয়, তার আদর্শ উদাহরণ দেখাল পন্থ এবং জাডেজা। এর থেকে ভাল কিছু আর হতে পারে না। কাল ৩৭৫ রান তুলে নাও।’

আক্রমণাত্মক ব্যাটিং করে মহেন্দ্র সিংহ ধোনিকে টপকে গিয়েছেন পন্থ। ভারতীয় উইকেটকিপার হিসাবে টেস্টে দ্রুততম উইকেটকিপার হিসাবে শতরান করেছেন। পাশাপাশি, প্রথম ভারতীয় উইকেটকিপার হিসাবে ইংল্যান্ডের মাটিতে দু’বার শতরান করেছেন তিনি। প্রথম দিনে ভারতের স্কোর সাত উইকেটে ৩৩৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE