Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Virat Kohli: রহাণের পাশে কোহলী, তবে দক্ষিণ আফ্রিকা সফরে সহকারীর জায়গা নিয়ে নিশ্চয়তা দিলেন না

দক্ষিণ আফ্রিকার বিমানে কি উঠতে পারবেন অজিঙ্ক রহাণে? নিউজিল্যান্ড টেস্ট সিরিজ জেতার পর থেকেই ভারতীয় শিবিরে এই ভাবনা ঘোরাফেরা করছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ ডিসেম্বর ২০২১ ১৬:১৭
রহাণের পাশে কোহলী।

রহাণের পাশে কোহলী।
ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিমানে কি উঠতে পারবেন অজিঙ্ক রহাণে? নিউজিল্যান্ড টেস্ট সিরিজ জেতার পর থেকেই ভারতীয় শিবিরে এই ভাবনা ঘোরাফেরা করা শুরু করেছে। এর মূল কারণ, রহাণের খারাপ ছন্দ। যদিও সিরিজ জেতার পর সহকারীর পাশে দাঁড়িয়েছেন বিরাট কোহলী। তবে রহাণের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে এখনও নিশ্চয়তা দিতে পারলেন না ভারত অধিনায়ক।

গত ১৬টি টেস্টে রহাণের ব্যাটিং গড় মাত্র ২৪.৩৯। শেষ শতরান এসেছে বছর খানেক আগে বক্সিং ডে টেস্টে। দ্বিতীয় টেস্টে মোট ৩৯ রান করেছেন। মিডল অর্ডারে ভারতকে ভরসা দেওয়ার মতো অনেক ব্যাটার থাকায় রহাণের জায়গা নিয়ে প্রশ্ন উঠছে।

Advertisement

যদিও সোমবার কোহলী বলেছেন, “অজিঙ্কর ছন্দ আমি বিচার করতে চাই না। কেউই কারওর ছন্দ এ ভাবে বিচার করতে পারে না। কারণ, একজন ক্রিকেটারই সব থেকে ভাল জানে কোন জায়গায় তার উন্নতি করা উচিত। তবে অতীতেও আমি বলেছি, যারা আগে গুরুত্বপূর্ণ ম্যাচে কঠিন পরিস্থিতিতে রান করেছে তাদের পাশে দাঁড়ানো গুরুত্বপূর্ণ। আমরা এমন পরিস্থিতি কখনও ড্রেসিংরুমে তৈরি করতে চাই না যেখানে কোনও ক্রিকেটার নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হয়ে পড়বে এবং চাপে পড়ে যাবে।”

একইসঙ্গে কোহলী ফের একহাত নিয়ে সমালোচকদের। বলেছেন, “বাইরের কথায় আমরা কোনওদিনই কান দিই না। কারণ আজ যারা কোনও ক্রিকেটারের গুণগান করছে তারাই দু’মাস পরে তার মুণ্ডপাত করবে। আমরা জানি একজন ক্রিকেটারকে দলে থাকতে গেলে কতটা পরিশ্রম করতে হয়। সেটা অজিঙ্কই হোক বা যে-ই হোক।”

তবে দল নির্বাচনের সিদ্ধান্ত যে পুরোপুরি তাঁর উপর নির্ভর করছে না সেটা এরপরেই জানিয়ে দিয়েছেন কোহলী। বলেছেন, “এখন নির্বাচকদের সঙ্গে আলোচনায় বসতে হবে। দল গঠনের সময় যে কোনও বিষয়ে সম্পূর্ণ ব্যাখ্যা থাকা দরকার। আমাদের ঠিক কী করতে হবে, সেটা যেন দক্ষিণ আফ্রিকায় পাড়ি দেওয়ার আগে বুঝতে পারি।”

আরও পড়ুন

Advertisement