Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

India vs New Zealand 2021: রবিবার কখন ইনিংস ছাড়তে চান কোহলীরা, জানিয়ে দিলেন ময়াঙ্ক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ ডিসেম্বর ২০২১ ২০:০৬
শতরানের পর ময়াঙ্ক।

শতরানের পর ময়াঙ্ক।
ছবি পিটিআই

বিপক্ষকে প্রথম ইনিংসে ৩০ ওভারও বল করতে হয়নি। তারা শেষ হয়ে গিয়েছে মাত্র ৬২ রানে। তবুও নিউজিল্যান্ডকে ফলো-অন করায়নি ভারত। দ্বিতীয় ইনিংসে তারা ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৯ রান তুলে ফেলেছে। এগিয়ে রয়েছে ৩৩২ রানে।

অনেকেই ভারতের ফলো-অন না করানোর সিদ্ধান্তে অবাক। তবে দ্বিতীয় দিনের খেলার শেষে ময়াঙ্ক আগরওয়াল জানিয়ে গেলেন, খুবই সুচিন্তিত এই সিদ্ধান্ত। নিউজিল্যান্ডের উপর চাপ আরও বাড়াতে চান তাঁরা। ময়াঙ্ক বলেছেন, “আমরা রবিবার আরও বেশি রান তুলতে চাই স্কোরবোর্ডে। নিউজিল্যান্ডের উপর আরও চাপ বাড়াতে চাই।” যদিও নিউজিল্যান্ড এত রানে পিছিয়ে থাকায় বেশির ভাগ ক্রিকেট সমর্থকই মনে করছেন, ম্যাচের চূড়ান্ত ফলাফল কার্যত ঠিক হয়েই গিয়েছে।

Advertisement

ছন্দে না থাকা ময়াঙ্ক প্রথম ইনিংসে ১৫০ রান করেছেন। দ্বিতীয় ইনিংসেও তিনি ৩৮ রানে অপরাজিত। নিজের ছন্দে ফেরা নিয়ে ময়াঙ্ক বলেছেন, “এই ইনিংস হল জেদ আর দৃঢ়প্রতিজ্ঞ মনোভাবের আদর্শ উদাহরণ। নিজের টেকনিক বদলাইনি। মানসিক দিক থেকে বদলে গিয়েছি। ব্যাটিংয়ের ক্ষেত্রে বলতে পারি, যদি আক্রমণ না করি তা হলে বিপক্ষ আমাকে চাপে ফেলবে। তাই জন্যেই অজাজকে আক্রমণ করেছি। ঘরের মাঠে দীর্ঘ দিন খেলে যে অভিজ্ঞতা সঞ্চয় করেছি, সেটাই এখানে কাজে লাগিয়েছি।”

শনিবার নিউজিল্যান্ডের টপ অর্ডার একার হাতে ধসিয়ে দেন মহম্মদ সিরাজ। তবে তিনি বেশি খুশি রস টেলরকে আউট করতে পেরে। বলেছেন, “ইনসুইং ডেলিভারি দেব, এই ভেবে ফিল্ড সাজিয়েছিলাম। চেয়েছিলাম ওকে এলবিডব্লিউ করতে। কিন্তু হঠাৎই ভাবলাম একটা আউটসুইং করলে কেমন হয়। সেটাই করেছি। যে কোনও জোরে বোলারের কাছে এটা স্বপ্নের বল।”

আরও পড়ুন

Advertisement