Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs New Zealand 2021

India vs New Zealand 2021: আম্পায়ারের ভুল আউটের সিদ্ধান্ত, ব্যাটারের ডিআরএস নিতে দেরি, বিরাট লাভ ভারতের

নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে তৃতীয় ওভার করছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর শেষ বল অফ স্টাম্পের বাইরে থেকে ভিতরে ঢোকে।

উইকেট নেওয়ার পর অশ্বিন।

উইকেট নেওয়ার পর অশ্বিন। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১৮:১৯
Share: Save:

চতুর্থ দিনের শেষ বেলায় নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায় ভারত। লক্ষ্য ছিল উইকেট তুলে নিয়ে কেন উইলিয়ামসনদের চাপে ফেলে দেওয়া। সেটা হল, কিন্তু আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে।

নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে তৃতীয় ওভারে বল করছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর শেষ বল অফ স্টাম্পের বাইরে পড়ে ভিতরে ঢোকে। সেই বল লাগে উইল ইয়ংয়ের প্যাডে। এলবিডব্লিউ-এর আবেদন করেন অশ্বিন। আঙুল তুলে দেন আম্পায়ার। নিউজিল্যান্ডের দুই ওপেনার রিভিউ নেবেন কি না সেই নিয়ে আলোচনা শুরু করেন। যখন তাঁরা মনস্থির করে রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নেন, তখন ১৫ সেকেন্ডের সময় পার হয়ে গিয়েছে।

সাজঘরে ফিরে যান ইয়ং। আউট হয়েছে কি না টেলিভিশন রিপ্লে-তে দেখানো হয়। সেখানে দেখা যায় অশ্বিনের বল অফ স্টাম্পের বাইরে থেকে লেগ স্টাম্পের বাইরে চলে গিয়েছে। ঠিক সময়ে রিভিউ নিতে পারলে আউট হতেন না ইয়ং। কিন্তু সময় শেষ হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি। পরে দেখা যায়, সাজঘরে হতভম্ব হয়ে বসে রয়েছেন ইয়ং। প্যাডও খোলেননি।

বল লেগ স্টাম্পের অনেকটাই বাইরে ছিল। তাতেও আউট দিয়ে দেন আম্পায়ার। দর্শকরা অবাক হয়ে যান আম্পায়ারের এই সিদ্ধান্তে। পুরো টেস্টেই আম্পায়ারদের বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হয়েছে। যদিও ক্রিকেটারদের কাছে আম্পায়ারের সিদ্ধান্তই শেষ কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs New Zealand 2021 Ravichandran Ashwin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE