Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Vs New Zealand

বৃষ্টিতে বন্ধ ভারত-নিউ জ়িল্যান্ড ম্যাচ, খেলা না হলে জিতবে কে?

প্রথমে ব্যাট করে ১৬০ রান তোলে নিউ জ়িল্যান্ড। সেই রান তাড়া করতে নেমে ৯ ওভারে ৭৫ রান তুলেছে ভারত। হারিয়েছে চার উইকেট। এমন অবস্থায় বৃষ্টি নেমেছে নেপিয়ারে।

বৃষ্টি পড়ছে নেপিয়ারে।

বৃষ্টি পড়ছে নেপিয়ারে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৫:৩২
Share: Save:

প্রথমে ব্যাট করে ১৬০ রান তোলে নিউ জ়িল্যান্ড। সেই রান তাড়া করতে নেমে ৯ ওভারে ৭৫ রান তুলেছে ভারত। হারিয়েছে চার উইকেট। এমন অবস্থায় বৃষ্টি নেমেছে নেপিয়ারে। খেলা বন্ধ হয়ে গেলে ডার্ক-লুইস নিয়মে কী হবে?

এই মুহূর্তে নেপিয়ারে যা পরিস্থিতি তাতে খেলা যদি আর না হয়ে তা হলে ম্যাচটি টাই হবে। ৭৫ রানই তুলেছে ভারত। একটি রান বেশি করলেই জিতে যেত ভারত। কিন্তু ৯ ওভারে ৭৫ রান করেছে ভারত। যা টাই করার জন্য যথেষ্ট।

টস জিতে ব্যাট করতে নামে নিউ জ়িল্যান্ড। শুরুতেই উইকেট হারায় তারা। ফিন অ্যালেন মাত্র ৩ রান করেন। তাঁকে ফেরান আরশদীপ সিংহ। রান পাননি মার্ক চ্যাপম্যান। তিনি ১২ রান করে সাজঘরে ফেরেন। তাঁকে ফেরান মহম্মদ সিরাজ। ৪৪ রানে ২ উইকেট হারায় নিউ জ়িল্যান্ড। সেখান থেকে নিউ জ়িল্যান্ডকে ১৩০ রানে পৌঁছে দেন ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপ্স। দু'জনেই অর্ধশতরান করেন।

কনওয়ে করেন ৫৯ রান এবং ফিলিপ্স করেন ৫৪ রান। তাঁরা সাজঘরে ফিরতেই ভেঙে পড়ল নিউ জ়িল্যান্ড। সিরাজ এবং আরশদীপ চারটি করে উইকেট নেন। একটি উইকেট নেন হর্ষল পটেল। একটি রান আউট করেন সিরাজ। ১৬০ রানে শেষ হয়ে যায় নিউ জ়িল্যান্ড।

ব্যাট করতে নেমে ভারতের ইনিংসে কাঁপুনি ধরিয়ে দেন টিম সাউদি। মঙ্গলবার কেন উইলিয়ামসনের জায়গায় নিউ জ়িল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। পর পর দু'বলে দু'টি উইকেট তুলে নেন সাউদি। ভারতের দুই ওপেনার ঈশান কিশন (১০) এবং ঋষভ পন্থ (১১) রান পাননি। শ্রেয়স আয়ার প্রথম বলেই আউট। সূর্যকুমার যাদব আউট ১৩ রানে। খেলা বন্ধ হওয়ার সময় হার্দিক পাণ্ড্য ৩০ রানে অপরাজিত ছিলেন। ৯ ওভার শেষে ভারতের স্কোর ৭৫/৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs New Zealand India vs New Zealand 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE