Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Vs New Zealand

হঠাৎ কেড়ে নেওয়া হয়েছিল নেতৃত্ব, নিউ জ়িল্যান্ড সফরের আগে মুখ খুললেন ধাওয়ান

জ়িম্বাবোয়ে সফরে শেষ মুহূর্তে রাহুলকে দলে ফিরিয়ে এনে অধিনায়ক করে দেওয়া হয়েছিল। সেই সময় হঠাৎ নেতৃত্ব হারান ধাওয়ান। এত দিন পর সেই নিয়ে মুখ খুললেন তিনি।

এত দিন পর মুখ খুললেন শিখর ধাওয়ান।

এত দিন পর মুখ খুললেন শিখর ধাওয়ান। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৪:০৩
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ়ের পর এ বার এক দিনের সিরিজ়। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার তিন ম্যাচের এক দিনের সিরিজ় খেলবে ভারত। অধিনায়ক হিসাবে দেখা যাবে শিখর ধাওয়ানকে। রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলরা নেই এই সিরিজ়েও। এর আগে বেশ কয়েকটি সিরিজ়ে অধিনায়ক হিসাবে দেখা গিয়েছিল ধাওয়ানকে। কিন্তু জ়িম্বাবোয়ের বিরুদ্ধে শেষ মুহূর্তে রাহুলকে দলে ফিরিয়ে অধিনায়ক করে দেওয়া হয়েছিল। সেই নিয়ে এত দিন পর মুখ খুললেন ধাওয়ান।

ভারতের হয়ে ধাওয়ান এবং রোহিত একাধিক ম্যাচে ওপেন করেছেন। এখন রোহিত ভারতীয় দলের অধিনায়ক হলেও ধাওয়ানের ডাক পড়ে প্রথম সারির ক্রিকেটাররা বিশ্রাম নিলে তবেই। এশিয়া কাপের আগে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ় ছিল ভারতের। সেখানে ধাওয়ানকে নেওয়া ঘোষণা করা হয়েছিল। কিন্তু সিরিজ় শুরুর কয়েক দিন আগে লোকেশ রাহুলকে পাঠানো হয়। তাঁকে অধিনায়কও করে দেওয়া হয়।

এত দিন সেই বিষয়ে চুপ ছিলেন ধাওয়ান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে নামার আগে তিনি বলেন, “আমার খারাপ লাগেনি। মনে হয়েছিল যা হয়, তা ভালর জন্যই। দক্ষিণ আফ্রিকার সিরিজ়ে আমাকে অধিনায়ক করা হয়েছিল। দল এবং ম্যানেজমেন্ট আমাকে একটা সুযোগ দিয়েছিল। খারাপ লাগেনি তাই। কেরিয়ারের এই পর্যায়ে পৌঁছে তাই আমি খুশি। নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। এটা আমার কাছে একটা চ্যালেঞ্জ। তরুণ দলকে নিয়ে আমরা বেশ কিছু সিরিজ় জিতেছি। জ়িম্বাবোয়ে সফর নিয়ে যদি বলা হয়, তা হলে বলব, আমাদের প্রধান দলের সহ-অধিনায়ক রাহুল, তাই দলে ফিরতে ওকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়। সেই সময় সামনে এশিয়া কাপ ছিল। রোহিত যদি এশিয়া কাপে চোট পেত তা হলে তো রাহুলকেই নেতৃত্ব দিতে হত। তাই জ়িম্বাবোয়ে সফরে রাহুলকে অধিনায়ক করা সঠিক সিদ্ধান্ত।”

পরের বছর এক দিনের বিশ্বকাপ। ভারতের মাটিতেই হবে সেই প্রতিযোগিতা। ধাওয়ান বলেন, “আমরা ভাল খেলছি। বেশ অনেক দিন ধরেই ভাল খেলছি। যদি নিজের কথা বলতে হয় তা হলে বলব, আমাকে পারফর্ম করে যেতে হবে। আমি জানি যে, যত দিন রান করব, তত দিন আমার জন্য ভাল। এটাই আমাকে চাঙ্গা রাখে, রানের খিদে বাঁচিয়ে রাখে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE