Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Rishabh Pant

উপস্থাপকের প্রশ্নে রেগে লাল ঋষভ, ভারত-নিউ জ়িল্যান্ড ম্যাচের মাঝেই বিরক্তি প্রকাশ

ভারত বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচের সম্প্রচার চলার সময়ই রেগে গেলেন ঋষভ পন্থ। উপস্থাপকের প্রশ্নে বিরক্তি প্রকাশ করলেন ভারতের তরুণ উইকেটরক্ষক।

বুধবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে ১০ রান করেন ঋষভ পন্থ।

বুধবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে ১০ রান করেন ঋষভ পন্থ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৪:৩৪
Share: Save:

টেস্ট ক্রিকেটে রান পেলেও সাদা বলের ক্রিকেটে সে ভাবে রান পাচ্ছেন না ঋষভ পন্থ। টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’টি ম্যাচ খেললেও দলকে সাহায্য করতে পারেননি। নিউ জ়িল্যান্ড সফরেও ব্যর্থ। বুধবার ম্যাচের আগে পন্থের তুলনা করা হয় বীরেন্দ্র সহবাগের সঙ্গে। তাতে রেগে গেলেন পন্থ। বিরক্তি প্রকাশ করলেন সম্প্রচার চলার সময়।

Advertisement

লাল বলের ক্রিকেটে ৩১ ম্যাচে ২১২৩ রান করে ফেলেছেন পন্থ। গড় ৪৩.৩২। পাঁচটি শতরানও করে ফেলেছেন তিনি। অন্য দিকে টি-টোয়েন্টিতে তাঁর গড় ২২.৪৩। এখনও পর্যন্ত ৬৬টি ম্যাচ খেলে করেছেন ৯৮৭ রান। বুধবারের ম্যাচে করেন ১০ রান। ৩০টি এক দিনের ম্যাচে পন্থের সংগ্রহ ৮৬৫ রান। শতরান মাত্র একটি। গড় ৩৩.২৬। পন্থকে উপস্থাপক তাঁর টেস্টে বেশি সাফল্য পাওয়া নিয়ে প্রশ্ন করেন সহবাগের সঙ্গে তুলনা করে। তাতেই বিরক্ত হন পন্থ। তিনি বলেন, “আমি মনে করি না সাদা বলের ক্রিকেটে আমার পারফরম্যান্স খারাপ। ২৫ বছর বয়স আমার। এখনও অনেক সময় আছে অন্যদের সঙ্গে তুলনা করার জন্য। যখন ৩০ বছর বয়স হবে, তখন তুলনা করা হোক।”

টি-টোয়েন্টি ক্রিকেটে নিয়মিত দলে জায়গা পান না পন্থ। সেখানে কখনও ওপেনিং কখনও পাঁচ নম্বরে খেলতে হয়েছে। পন্থ মনে করেন তাঁকে টপ অর্ডারে নামানো উচিত। বুধবারের ম্যাচের আগে পন্থ বলেন, “আমি টি-টোয়েন্টি ক্রিকেটে উপরের দিকে ব্যাট করতে চাই। এক দিনের ক্রিকেটে চার বা পাঁচ নম্বরে এবং টেস্টে পাঁচ নম্বরে। নীচের দিকে ব্যাট করলে পরিকল্পনা পাল্টাতে হয় এটা ঠিক। কিন্তু দল আমাকে কোথায় ব্যাট করাতে চাইছে সেটাও দেখতে হবে।” উল্লেখ্য, টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেন করেন লোকেশ রাহুল এবং রোহিত শর্মা। তিন নম্বরে নামেন বিরাট কোহলি। কিছু ম্যাচে পন্থকে ওপেন করানো হলেও এখনও পর্যন্ত উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি তিনি।

পন্থ মনে করেন না যে এক দিনের ক্রিকেটে শট খেলার জন্য আগেভাগে চিন্তা করার প্রয়োজন আছে। পন্থ বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে আগে থেকে সিদ্ধান্ত নিতে হয়। এক দিনের ক্রিকেটে সেটা প্রয়োজন নেই। কত রান করলাম সেটা নিয়ে ভাবছি না আমি। হ্যাঁ, আমি জানি টি-টোয়েন্টি ক্রিকেটে আমার খুব বেশি রান নেই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.