Advertisement
০২ মে ২০২৪
Suryakumar Yadav

বিরাট-সূর্য লড়াই, বছরের সেরা হতে তফাত ২৩৬ রানের

এ বছর ভারত শেষ টি-টোয়েন্টি খেলবে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে। তিন ম্যাচের সিরিজ় রয়েছে কিউইদের বিরুদ্ধে। এর পর বাংলাদেশ সফরে কোনও টি-টোয়েন্টি ম্যাচ নেই। তাই সূর্যকুমারের সামনে শেষ সুযোগ।

লড়াই এখন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের।

লড়াই এখন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১২:১৫
Share: Save:

এখন ভারতীয় দলের সেরা টি-টোয়েন্টি ব্যাটার কে? কেউ বলবেন বিরাট কোহলি, কেউ বলবেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি ক্রিকেটে রানের বিচারে এ বছর ভারতীয়দের মধ্যে সবার উপরে রয়েছেন সূর্যকুমার। কিন্তু ২০১৬ সালে বিরাটের ১৬১৪ রানের রেকর্ডকে ছুঁতে পারেননি। সেটা টপকাতে সূর্যের প্রয়োজন আর ২৩৬ রান। হাতে রয়েছে মাত্র তিনটি ইনিংস।

এ বছর ভারত শেষ টি-টোয়েন্টি খেলবে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে। তিন ম্যাচের সিরিজ় রয়েছে কিউইদের বিরুদ্ধে। এর পর বাংলাদেশ সফরে কোনও টি-টোয়েন্টি ম্যাচ নেই। এই বছর তাই আর কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ নেই সূর্যকুমারের। তিন ম্যাচে সূর্যকে করতে হবে ২৩৬ রান। তবেই বিরাটকে টপকে যেতে পারবেন তিনি। এই সিরিজ়ে নেই বিরাট।

২০১৬ সালে বিরাট ৩১টি ম্যাচে ১৬১৪ রান করেন। সে বছর আইপিএলে চারটি শতরান করেছিলেন তিনি। গড় ৮৯.৬৬, স্ট্রাইক রেট ছিল ১৪৭.১৪। সে বছর টি-টোয়েন্টিতে ক্রমতালিকায় শীর্ষ স্থানে ছিলেন বিরাট। আইপিএলেই প্রায় ১০০০ রান ছিল তাঁর। এ বছর টি-টোয়েন্টি ক্রমতালিকায় শীর্ষে সূর্যকুমার। এখনও পর্যন্ত ৩৯টি ম্যাচ খেলে এ বছর করেছেন ১৩৭৯ রান। গড় ৪৩.০৯, স্ট্রাইক রেট ১৭৩.৮৯। একটি শতরান এবং ১২টি অর্ধ শতরান করেছেন সূর্যকুমার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচে ২৩৯ রান করেছেন সূর্যকুমার। যোগ্যতা অর্জন পর্ব বাদ দিয়ে ধরলে বিরাট কোহলি সব থেকে বেশি করেছেন এ বারের বিশ্বকাপে। তাঁর সংগ্রহ ৬ ম্যাচে ২৯৬ রান। বিরাটের পরেই রয়েছেন সূর্যকুমার। তাঁর গড় ৫৯.৭৫। স্ট্রাইক রেট ১৮৯.৬৮। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধেও তিনি সেই ছন্দ ধরে রাখবেন বলেই আশা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE