Advertisement
০১ এপ্রিল ২০২৩
Shubman Gill

ম্যাচের সেরা হয়ে কি বিরাট, রোহিতকে খোঁচা শুভমনের? জানিয়ে দিলেন তাঁর বিশ্রাম চাই না

তিন ধরনের ক্রিকেটেই খেলতে চান শুভমন গিল। বিশ্রাম নিতে রাজি নন তিনি। তিন ধরনের ক্রিকেটে শতরানও হয়ে গিয়েছে তাঁর।

Shubman Gill scored T20 century in Ahmedabad

ভারতের হয়ে ৬৩ বলে ১২৬ রান করলেন শুভমন গিল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০৭
Share: Save:

তিন ধরনের ক্রিকেটে শতরান করে ফেলেছেন শুভমন গিল। তিনি থামতে চান না। ভারতের হয়ে তিন ধরনের ক্রিকেটেই পাল্লা দিয়ে খেলতে চান। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে এ কথাই জানালেন ভারতের হয়ে ৬৩ বলে ১২৬ রান করা শুভমন। তাঁর দাপটেই নিউ জ়িল্যান্ডকে ১৬৮ রানে হারাল ভারত।

Advertisement

ভারতীয় দলের ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে খেলানো হয়। টি-টোয়েন্টি সিরিজ়ে যেমন নেই বিরাট কোহলি, রোহিত শর্মারা। কিন্তু তরুণ শুভমন বিশ্রাম নিতে চাইছেন না। ম্যাচের সেরা হয়ে শুভমন বলেন, “অনুশীলনে যা করেছি, সেটা মাঠে করতে পারলে ভাল লাগে। দলের হয়ে বড় ইনিংস খেলতে পেরে ভাল লাগছে। হার্দিক (পাণ্ড্য) ভাই আমাকে বলেছিল নিজের মতো খেলতে। আলাদা ভাবে কোনও কিছু করার দরকার নেই বলেছিল ও। আমি সেটাই করেছি। দেশের জন্য খেলতে নামতে আমার কোনও ক্লান্তি নেই। আমার বিশ্রাম প্রয়োজন নেই। অনায়াসে তিন ধরনের ক্রিকেটে খেলতে পারি।” তবে কি রেহিত, কোহলিদের একটু খোঁচা দিয়ে রাখলেন তিনি?

শুভমন করেন ১২৬ রান। টি-টোয়েন্টিতে এক ইনিংসে এটাই কোনও ভারতীয় ব্যাটারের সর্বাধিক রান। কিছু দিন আগে আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি শতরান করেছিলেন। ৬১ বলে ১২২ রান করেছিলেন তিনি। শুভমন সেই রানকে টপকে গেলেন। দু’টি ইনিংসের মধ্যে তফাত মাত্র ১৪৬ দিনের।

কনিষ্ঠতম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান করলেন শুভমন। টপকে গেলেন সুরেশ রায়নাকে। ২৩ বছর ১৪৬ দিনে শতরান করলেন শুভমন। তাঁর থেকে মাত্র ১০ দিন বেশি বয়সে শতরান করেছিলেন রায়না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি শতরান করেছিলেন ২৩ বছর ১৫৬ দিনে।

Advertisement

আমদাবাদে প্রথমে ব্যাট করে ২৩৪ রান তোলে ভারত। ১২৬ রান করেন শুভমন। ৪৪ রান করেন রাহুল ত্রিপাঠী। নিউ জ়িল্যান্ড শেষ ৬৬ রানে। হার্দিক একাই নিলেন ৪ উইকেট। দু’টি করে উইকেট নেন আরশদীপ সিংহ, উমরান মালিক এবং শিবম মাভি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.