Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Rishabh Pant: ‘বাচ্চা ছেলেরাও ও ভাবে আউট হয় না’, পন্থকে তীব্র ভাষায় আক্রমণ ক্ষুব্ধ গাওস্করের

কঠিন সময়ে যখন পরপর দু’টি উইকেট হারিয়েছে ভারত, তখন ক্রিজে এসে তাঁর ঠান্ডা মাথায় ধরে খেলার কথা ছিল। কিন্তু ঋষভ পন্থ আবারও পুরনো ভুল করলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ জানুয়ারি ২০২২ ১৬:৩৭
Save
Something isn't right! Please refresh.
ফের ভুল শটে আউট পন্থ।

ফের ভুল শটে আউট পন্থ।
ফাইল ছবি

Popup Close

কঠিন সময়ে যখন পরপর দু’টি উইকেট হারিয়েছে ভারত, তখন ক্রিজে এসে তাঁর ঠান্ডা মাথায় ধরে খেলার কথা ছিল। কিন্তু ঋষভ পন্থ আবারও পুরনো ভুল করলেন। অনভিজ্ঞের মতো সাহসী শট খেলতে গেলেন এবং উইকেট খোয়ালেন। শূন্য রানে ভারতের উইকেটকিপার ফিরে যাওয়ার পরেই শুরু হয়েছে সমালোচনা।

গাব্বার মাটিতে ভারতকে টেস্ট এবং সিরিজ জিতিয়েছিলেন ঠিকই, কিন্তু কঠিন সময়ে পন্থের দায়িত্বজ্ঞানহীন শট নেওয়ার প্রবণতা যে এখনও কমেনি, সেটা আরও এক বার বোঝা গেল। গত দশ ইনিংসে মাত্র একটা অর্ধশতরান রয়েছে তাঁর। জোহানেসবার্গে দ্বিতীয় ইনিংসে বড় রান করার সুযোগ ছিল। তা হেলায় হারালেন তিনি।

পন্থ আউট হওয়ার পরেই তাঁকে দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করেছেন সুনীল গাওস্কর। জানিয়েছেন, কোনও অনভিজ্ঞ ব্যাটারও এই ভুল করবে না। গাওস্করের কথায়, “দু’জন নতুন ব্যাটার ক্রিজে রয়েছে। সে সময় পন্থ ও রকম একটা শট খেলল। কোনও অজুহাতই এর জন্য যথেষ্ট নয়। কোনও বোধবুদ্ধিহীন ক্রিকেটারও এই ধরনের শটকে নিজের স্বাভাবিক খেলা বলে পরিচয় দিতে পারে না।”

Advertisement

গাওস্করের সংযোজন, “ওই সময় ক্রিজে এসে ওর উচিত ছিল দায়িত্ববোধের পরিচয় দেওয়া। কারণ বাকিরা শরীরে আঘাত নিয়েও খেলে গিয়েছে। রহাণে এবং পুজারা শরীরে একের পর এক আঘাত খেয়েছে। তাই ওরও দরকার ছিল লড়াই করা। তবে আমি নিশ্চিত ভাবে বলতে পারি, আউট হয়ে ফেরার পর ড্রেসিংরুমে কেউ ওর সঙ্গে মিষ্টি করে কথা বলবে না।”

দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেছেন পুজারা এবং রহাণে। দু’জনের খেলা নিয়েই খুশি গাওস্কর। বলেছেন, “খুব বুদ্ধি করে ব্যাটিং করেছে ওরা। সব বলে মারতে যায়নি।”



Something isn't right! Please refresh.

Advertisement