Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

KL Rahul: জোহানেসবার্গে কোথায় ভুল হয়েছিল রাহুলের, খুঁজে বের করলেন গাওস্কর

ডিন এলগারের দুরন্ত লড়াইয়ে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে প্রথম বার হেরেছে ভারত।

রাহুলের নেতৃত্বে অখুশি গাওস্কর।

রাহুলের নেতৃত্বে অখুশি গাওস্কর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ২০:৫৪
Share: Save:

ডিন এলগারের দুরন্ত লড়াইয়ে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে প্রথম বার হেরেছে ভারত। বিরাট কোহলীর অনুপস্থিতি ভালই টের পেয়েছে তারা। প্রথম বার টেস্ট দলের নেতৃত্ব পেয়েই একাধিক ভুল করেছেন কেএল রাহুল।

কোথায় ভুল হয়েছিল ভারতের অন্তর্বর্তীকালীন অধিনায়কের? সম্প্রচারকারী চ্যানেলে সুনীল গাওস্কর জানিয়েছেন, এলগারকে খুচরো রান নেওয়ার সুযোগ করে দেওয়া উচিত হয়নি। গাওস্কর বলেছেন, “কোহলী নেই, এই অবস্থায় প্রথম বার কোনও টেস্টে হারল ভারত। কোহলী না থাকাকালীন বেশিরভাগ ম্যাচেই জিতেছে তারা। সিডনিতে ড্র করেছিল। তবে রাহুলের ক্ষেত্রে বলতে পারি, ইনিংসের শুরুর দিকে এলগারকে অত খুচরো রান নিতে দেওয়া উচিত হয়নি।”

আরও পড়ুন:

ভারতের প্রাক্তন ওপেনারের সংযোজন, “ও বল হুক করে খেলার ক্রিকেটার নয়। তাই ওর জন্য ডিপে দু’জন ফিল্ডার রাখার কোনও অর্থ ছিল না। বরং ও অনেক সহজে খুচরো রান নিচ্ছিল। ফিল্ডিং পজিশনও আরও বেশি আক্রমণাত্মক হওয়া উচিত ছিল। কিছু কিছু ফিল্ডিং অত্যন্ত সাধারণ মানের হয়েছে।”

চেতেশ্বর পুজারার উচ্চকিত প্রশংসা করেছেন গাওস্কর। বলেছেন, “ওকে দেখলে আমার হাসিম আমলার কথা মনে পড়ে যায়। আমলা ক্রিজে এত শান্ত থাকত যেন মনে হত সবকিছুই ওর নিয়ন্ত্রণে রয়েছে। বল হয়তো বিভিন্ন ভাবে ওকে বিব্রত করার চেষ্টা করত। কিন্তু আমলা এমন ভাবে খেলত যেন মনে হয় কিছুই হয়নি। পুজারার ক্ষেত্রেও আমি একই কথা বলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE