Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: অকারণে বিতর্ক তৈরি করা হচ্ছে, স্টাম্প মাইক প্রসঙ্গে সপাটে জবাব কোহলীর

দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জেতার স্বপ্ন এমনিতেই পূরণ হয়নি। তার উপরে তৃতীয় দিনে ডিআরএস বিতর্কে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলী।

তৃতীয় দিনে স্টাম্প মাইক বিতর্কে ব্যাপক ভাবে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলী।

তৃতীয় দিনে স্টাম্প মাইক বিতর্কে ব্যাপক ভাবে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ২১:১৯
Share: Save:

দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জেতার স্বপ্ন এমনিতেই পূরণ হয়নি। তার উপরে তৃতীয় দিনে স্টাম্প মাইক বিতর্কে ব্যাপক ভাবে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলী। যে ভাবে স্টাম্প মাইকের সামনে তিনি এবং ভারতের ক্রিকেটাররা বিভিন্ন আক্রমণাত্মক শব্দ উচ্চারণ করেছেন তাতে অনেকেই খুশি নন।

ম্যাচের পর সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে কোহলী পাল্টা তা উড়িয়ে দিলেন। বললেন, “এই বিষয়ে আমার কোনও মন্তব্য করার নেই। তবে মাঠে যেটা হয়েছিল সেটা আমরা সবাই বুঝতে পেরেছিলাম। বাইরে থেকে মানুষ বুঝতে পারবে না মাঠে ঠিক কী ঘটছে। যদি আমরা ওই ঘটনার পরে তিনটি উইকেট পেয়ে যেতাম আর খেলাটা সেই মুহূর্ত থেকে বদলে যেত, তা হলে হয়তো আমাকে এখানে এসে এ ব্যাপারে ব্যাখ্যা দিতে হত না।

এখানেই না থেমে কোহলী আরও বলেছেন, “আসল কথাটা হল, একটানা অনেকক্ষণ ধরে বিপক্ষের উপর চাপ বজায় রাখতে পারিনি আমরা। তাই জন্যই ম্যাচটা হেরেছি। কিন্তু বিতর্কের জন্য একটা মুহূর্তই বাকিদের কাছে যথেষ্ট। তাই সেটা নিয়ে মাথা ঘামাতে চাই না। ওটা পুরনো হয়ে গিয়েছে। আমরা সেই ঘটনা থেকে তার পরেই বেরিয়ে এসেছিলাম এবং উইকেটের লক্ষ্যে ঝাঁপিয়েছিলাম।”

যদিও পরিসংখ্যান বলছে, ওই ঘটনার পরে ভারতের মনোসংযোগে কিছুটা হলেও ব্যাঘাত ঘটেছিল। তার আগের ২০ ওভারে ভারত ৬০ রান দিয়েছিল। কিন্তু ওই ঘটনার পরেই ৮ ওভারে ৪০ রান দেয় তারা। সেই সময়ে দ্রুত গতিতে রান তোলা দক্ষিণ আফ্রিকাকে জয়ের দিকে আরও এগিয়ে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli BCCI India vs South Africa 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE