Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Keegan Petersen: বুমরা, শামিদের সামলানো সহজ ছিল না, দক্ষিণ আফ্রিকাকে সিরিজ জিতিয়ে বললেন পিটারসেন

ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। দ্বিতীয় ইনিংসে তাঁর করা ৮২ রান দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জিততে সাহায্য করেছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জানুয়ারি ২০২২ ২০:৫২
দেশের হয়ে ভাল খেলতে পেরে অত্যন্ত খুশি কিগান পিটারসেন।

দেশের হয়ে ভাল খেলতে পেরে অত্যন্ত খুশি কিগান পিটারসেন।
ছবি টুইটার

ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। দ্বিতীয় ইনিংসে তাঁর করা ৮২ রান দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জিততে সাহায্য করেছে। শুধু তাই নয়, গোটা সিরিজেই দুর্দান্ত খেলেছেন। স্বাভাবিক ভাবেই ম্যাচ এবং সিরিজের সেরা হিসেবে তাঁকে ছাড়া অন্য কারওর নাম ভাবা যায়নি।

দেশের হয়ে ভাল খেলতে পেরে অত্যন্ত খুশি কিগান পিটারসেন। গোটা সিরিজে ২৭৬ রান করেছেন। শুধু তাই নয়, কঠিন উইকেটে সাবলীল ভাবে ব্যাটিং করেছেন। ভারতীয় বোলারদের দাপট সামলে নিয়েছেন অনায়াসে। তাঁর প্রশংসায় পঞ্চমুখ ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। টুইট করে জানিয়েছেন, কিগানকে দেখে তাঁর ছোটবেলার আদর্শ গুণ্ডাপ্পা বিশ্বনাথের কথা মনে পড়ে যাচ্ছে।

Advertisement

ম্যাচের পরে পিটারসেন বললেন, “কেমন লাগছে সেটা ভাষায় বলে বোঝাতে পারব না। খুব খুশি, একটু আবেগপ্রবণ এবং সুযোগ কাজে লাগাতে পেরে কৃতজ্ঞ। প্রত্যেক ইনিংসেই কিছু না কিছু ইতিবাচক দিক খুঁজে বের করার চেষ্টা করেছি এবং সেটাকে কাজে লাগিয়েছি। একটা কঠিন যাত্রা পেরিয়ে এলাম। যে ভাবে এতদূর এসে ক্রিকেটার হয়েছি তা এখানে এই মুহূর্তে দাঁড়িয়ে বলা সম্ভব নয়। কঠিন উইকেট, কঠিন পরিস্থিতি সামলে টেস্ট খেলা খুব একটা সহজ কাজ নয়।”


যশপ্রীত বুমরা, মহম্মদ শামির মুখোমুখি হওয়া প্রসঙ্গে পিটারসেন বলেছেন, “অত্যন্ত উচ্চমানের বোলিং আক্রমণের বিরুদ্ধে খেলতে নেমেছিলাম আমরা। খুব ভাল দল ভারত। কিন্তু উইকেট কামড়ে পড়ে থাকা আমাদের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ ছিল। যত বেশি সম্ভব সময় উইকেটে কাটাব, তত ব্যাপারটা সহজ হবে, এই ভাবনা মাথায় নিয়ে খেলতে নেমেছিলাম। প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করেছি।”

আরও পড়ুন

Advertisement