Advertisement
২২ এপ্রিল ২০২৪
Virat Kohli

Mohammed Shami: বিশ্বের তিন সেরার অন্যতম শামি, বাংলার জোরে বোলারের প্রশংসায় কোহলী

গাব্বা, লর্ডস, ওভালের পর সেঞ্চুরিয়ন। একই বছরের বিশ্বের তিন প্রান্তে চারটি কঠিন মাঠে জিতল ভারত।

শামির প্রশংসায় বিরাট।

শামির প্রশংসায় বিরাট। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১৭:৫৭
Share: Save:

গাব্বা, লর্ডস, ওভালের পর সেঞ্চুরিয়ন। একই বছরে বিশ্বের তিন প্রান্তে চারটি কঠিন মাঠে জিতল ভারত। কখনও দাপট দেখিয়েছেন ব্যাটাররা, আবার কখনও বোলারদের সক্রিয় ভূমিকা নিতে দেখা গিয়েছে। সেঞ্চুরিয়নে যেমন মহম্মদ শামি। দু’ইনিংস মিলিয়ে আটটি উইকেট নিয়ে মেরুদন্ড ভেঙে দিলেন প্রোটিয়া ব্যাটারদের। ম্যাচের পর তাই শামির প্রশংসায় মাতলেন অধিনায়ক বিরাট কোহলী।

বলেছেন, “সত্যি বলতে, শামি বিশ্বমানের প্রতিভা, বিশ্বমানের বোলার। আমার মতে, এই মুহূর্তে বিশ্বের সেরা তিন জোরে বোলারের একজন ও। ওর শক্ত কবজি, সিমের অবস্থান এবং একই লেংথে ধারাবাহিক ভাবে বোলিং করে যাওয়া সত্যিই অসাধারণ। ও ২০০ উইকেট পাওয়ায় আমি খুব, খুব খুশি। গোটা ম্যাচেই ওর বোলিংয়ের প্রভাব আমরা দেখতে পেয়েছি।” কোহলীর সংযোজন, “যে ভাবে বোলাররা বল করেছে, তাতেই বোঝা যায় কঠিন পরিস্থিতিতে কী ভাবে আমরা ম্যাচ জিতি।”

শুধু বোলার নয়, ব্যাটারদের প্রশংসা করেছেন কোহলী। বলেছেন, “বিদেশের মাটিতে প্রথমেই ব্যাট করতে যাওয়া কঠিন চ্যালেঞ্জ। কিন্তু ময়াঙ্ক এবং কেএল যে ভাবে শুরু করেছিল, তাতে ওদের প্রশংসা প্রাপ্য। আমরা জানতাম যে ৩০০-৩২০-র লক্ষ্যমাত্রা দিলে জিততে পারব। এটাও জানতাম বোলাররা উৎরে দিতে পারবে।”

জয় দিয়ে সিরিজ শুরু করায় খুশি কোহলী। একই সঙ্গে জানালেন, মুখিয়ে রয়েছেন জোহানেসবার্গের জন্য, যেখানে শেষ বার জিতেছিল ভারত। বলেছেন, “একদম নিখুঁত ভাবে সফর শুরু হল। একটা দিন বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পরেও জিতেছি। এতেই বোঝা যায় আমাদের দলের দক্ষতা কতটা। এ বার জোহানেসবার্গের দিকে তাকিয়ে। ওখানে খেলার জন্য বরাবরই মুখিয়ে থাকি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE