Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: কেপ টাউনে জোরদার অনুশীলন কোহলীর, ক্রমশ বাড়ছে ফেরার সম্ভাবনা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে শনিবারই কেপ টাউনে পৌঁছে গিয়েছিল ভারতীয় দল। রবিবার থেকেই অনুশীলনে নেমে পড়ল তারা।

অনুশীলনে কোহলী।

অনুশীলনে কোহলী। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ২০:৪৯
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে শনিবারই কেপ টাউনে পৌঁছে গিয়েছিল ভারতীয় দল। রবিবার থেকেই অনুশীলনে নেমে পড়ল তারা। সেই অনুশীলনে দেখা গেল বিরাট কোহলীকে। নেটে ব্যাট হাতে অনেকক্ষণ ধরে গা ঘামালেন ভারতের টেস্ট দলের অধিনায়ক। তৃতীয় টেস্টে তাঁর প্রত্যাবর্তনের সম্ভাবনা অনেকটাই বেড়ে গেল এই ছবি দেখার পর।

সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে জেতার পর জোহানেসবার্গে সিরিজ জেতার স্বপ্ন নিয়ে খেলতে নেমেছিল ভারতীয় দল। কিন্তু দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগারের দুরন্ত পারফরম্যান্সের জেরে সেই টেস্টে হেরে যায় ভারত। জোহানেসবার্গে সেটাই তাদের প্রথম হার।

তৃতীয় টেস্টে প্রস্তুতিতে যে কোনও খামতি রাখতে চাইছে না ভারতীয় দল, সেটা রবিবারের অনুশীলন দেখেই পরিষ্কার। রবিবার নেটে কোহলী বেশ কিছু দর্শনীয় কভার ড্রাইভ এবং অফ ড্রাইভ মারেন। সেই ছবি পোস্ট করে বিসিসিআই টুইটারে লিখেছে, ‘ছবির মতো কেপ টাউনে আমরা হাজির। তৃতীয় টেস্টের প্রস্তুতি শুরু করে দিল টিম ইন্ডিয়া।’

উল্লেখ্য, দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পরেই ভারতীয় দলের অন্তর্বর্তীকালীন অধিনায়ক কেএল রাহুল এবং কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দিয়েছিলেন যে, কোমরের চোট অনেকটাই কাটিয়ে উঠেছেন কোহলী। রবিবারের প্রস্তুতি দেখে মনে হয়েছে, তৃতীয় টেস্টে ভারত অধিনায়কের দলে ফেরা সময়ের অপেক্ষা।

কোহলী যদি ফিট হয়ে যান তা হলে তৃতীয় টেস্টে বসতে হতে পারে হনুমা বিহারিকে। যদিও খারাপ ছন্দে থাকা চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রহাণেকে নিয়ে প্রশ্ন উঠেছে। তবে জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে পুজারা এবং রহাণে যে ভাবে খেলেছেন তাতে মনে হয় না কেপ টাউনে তাঁদের দল থেকে বাদ দেওয়া হতে পারে। আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে তৃতীয় টেস্ট। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম বার সিরিজ জেতার লক্ষ্যে নামবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE