Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Virat Kohli: বিদেশের মাটিতে নজির, সচিনকে টপকে গেলেন কোহলী

প্রথম এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপুল রান তাড়া করতে গিয়ে অর্ধশতরান করে আউট হয়ে গেলেও, বুধবার নতুন নজির গড়লেন বিরাট কোহলী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ জানুয়ারি ২০২২ ২০:৪৮
Save
Something isn't right! Please refresh.
সচিনকে টপকালেন কোহলী।

সচিনকে টপকালেন কোহলী।

Popup Close

প্রথম এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপুল রান তাড়া করতে গিয়ে অর্ধশতরান করে আউট হয়ে গেলেও, বুধবার নতুন নজির গড়লেন বিরাট কোহলী। বিদেশের মাটিতে এক দিনের ক্রিকেটে ভারতীয় ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি রান করলেন তিনি। টপকে গেলেন সচিন তেন্ডুলকরকে। বুধবার পার্লের বোল্যান্ড পার্কে প্রথম একদিনের ম্যাচে এই নজির গড়েন কোহলী।

এক দিনের ফরম্যাটে বিদেশের মাটিতে এতদিন পর্যন্ত সব থেকে বেশি রান ছিল সচিনের। ১৪৭ ম্যাচে ৫০৬৫ রান করেছিলেন সচিন। তাঁর থেকে ১১ রান কম ছিল কোহলীর। বুধবার সেই রান অনায়াসে পেরিয়ে যান তিনি। এই মুহূর্তে বিদেশের মাটিতে একদিনের ক্রিকেটে ১০৮ ম্যাচে ৫১০৫ রান করেছেন কোহলী।

Advertisement

বিদেশের মাটিতে একদিনের ক্রিকেটে সব থেকে বেশি রান করার নিরিখে তৃতীয় স্থানে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি ১৪৫টি ম্যাচে ৪৫২০ রান করেছেন। চতুর্থ স্থানে রাহুল দ্রাবিড়। তিনি ১১৭টি ম্যাচে ৩৯৯৮ রান করেছেন। পঞ্চম স্থানে থাকা সৌরভ গঙ্গোপাধ্যায় ১০০টি ম্যাচে ৩৪৬৮ রান করেছেন।

বিদেশের মাটিতে সব থেকে বেশি রান করা ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এলেন কোহলী। টপকালেন রিকি পন্টিংকে (৫০৭০)। সবার আগে রয়েছেন কুমার সঙ্গকারা, যিনি ১৪৯টি ম্যাচে ৫৫১৮ রান করেছেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement