Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Eden Gardens: শহরে ক্রিকেটের মহাযজ্ঞ? ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজ হতে পারে ইডেন গার্ডেন্সে

সূত্রের খবর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ইডেন গার্ডেন্সে। ঘটনাচক্রে যা বোর্ড সভাপতির ঘরের মাঠ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জানুয়ারি ২০২২ ২০:০৭
Save
Something isn't right! Please refresh.
ইডেনে কি টি-টোয়েন্টি সিরিজ

ইডেনে কি টি-টোয়েন্টি সিরিজ
ফাইল ছবি

Popup Close

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের সম্পূর্ণ টি-টোয়েন্টি সিরিজই হতে পারে কলকাতার ইডেন গার্ডেন্সে। এমনই জানা গেল বুধবার। সূত্রের খবর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হতে পারে ইডেন গার্ডেন্সে। ঘটনাচক্রে যা বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঘরের মাঠ। অন্যদিকে এক দিনের সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হতে পারে আমদাবাদে, যা বোর্ড সচিব জয় শাহের ঘরের মাঠ।

তবে করোনা সংক্রমণ এখনও কমেনি। সেই নিয়ে চিন্তা রয়েছে। পশ্চিমবঙ্গে সেই সময় করোনা সংক্রমণ কোন পর্যায় থাকবে সেই দিকটাও মাথায় রাখতে হবে ম্যাচ আয়োজন করতে গেলে। বোর্ডের পক্ষ থেকে এখনও পর্যন্ত সিরিজ নিয়ে কোনও মাঠের কথাই সরকারি ভাবে জানানো হয়নি।

আগামী মাসেই ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলতে এ দেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ। প্রতিটি ম্যাচই আলাদা আলাদা মাঠে হওয়ার কথা ছিল। ঠিক ছিল, এক দিনের সিরিজের ম্যাচগুলি হবে আমদাবাদ, জয়পুর এবং কলকাতায়। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলি হবে কটক, বিশাখাপত্তনম এবং তিরুঅনন্তপুরমে।

Advertisement

কিন্তু করোনার বাড়বাড়ন্তের জন্য আপাতত গোটা সূচিই ওলট-পালট হয়ে গিয়েছে। প্রথমে মনে করা হয়েছিল, সিরিজই বাতিল হয়ে যাবে। পরে বোর্ডকর্তারা ঠিক করেন, সিরিজ যেমন হওয়ার হবে। কিন্তু মাঠের সংখ্যা কমিয়ে দেওয়া হবে। সে ক্ষেত্রে দু’টি আলাদা আলাদা মাঠে দু’টি সিরিজ হওয়ার প্রস্তাব করা হয়েছিল।

বুধবার এ বিষয়ে বোর্ডের একটি বৈঠক হয়। সেখানেই ঠিক হয়ে যায়, এক দিনের সিরিজ আমদাবাদে এবং টি-টোয়েন্টি সিরিজ কলকাতায় আয়োজন করা হবে। সূত্রের খবর, বোর্ডের বৈঠকে কোনও দ্বিমত প্রকাশ করা হয়নি। সব সদস্যরাই একমত ছিলেন। বোর্ডের তরফে যদিও এখনও সরকারি ভাবে সেই ঘোষণা করা হয়নি।

মাঠের সংখ্যা কমিয়ে দেওয়া হলেও যে দু’টি জায়গায় খেলা হচ্ছে, সেখানে দর্শকদের প্রবেশাধিকার থাকবে কিনা তা এখনও চূড়ান্ত জানানো হয়নি। এই মুহূর্তে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকায় সীমিত ওভারের সিরিজ খেলতে ব্যস্ত। এরপরে তারা দেশে ফিরে কিছু দিনের বিরতি নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলতে নেমে পড়বে। এরপর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজও রয়েছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement