Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Virat Kohli: পুজারা, রহাণে কি এর পরেও দলে থাকবেন, উত্তর দিলেন কোহলী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জানুয়ারি ২০২২ ২১:৪৩
ভারত অধিনায়ক দুই ক্রিকেটারকে নিয়ে ওঠা প্রশ্নের উত্তর দিতে রাজি হলেন না।

ভারত অধিনায়ক দুই ক্রিকেটারকে নিয়ে ওঠা প্রশ্নের উত্তর দিতে রাজি হলেন না।
ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারার পর ব্যাটারদের ব্যর্থতাকেই দায়ী করেছেন বিরাট কোহলী। আর তার পরেই ভারতের মিডল অর্ডার নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গিয়েছে। সব থেকে বেশি চর্চা হচ্ছে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রহাণেকে নিয়ে। এই দুই ক্রিকেটার শ্রীলঙ্কা সিরিজে সুযোগ পাবেন কি না তা নিয়ে জল্পনা হচ্ছে। সুনীল গাওস্করের মতো কেউ কেউ এই দুই ক্রিকেটারকে সরাসরি বাদ দিতে বলেছেন।

শুক্রবার ম্যাচের পর সেই প্রশ্ন ওঠে। তবে ভারত অধিনায়ক দুই ক্রিকেটারকে নিয়ে ওঠা প্রশ্নের উত্তর দিতে রাজি হলেন না। কোহলী বলেছেন, “আমাদের ব্যাট হাতে আরও কার্যকরী হতে হবে। দায়িত্ব এড়ানোর কোনও প্রশ্নই নেই। তবে দুই ক্রিকেটারকে বাদ দেওয়ার প্রসঙ্গে বলতে পারি, এখানে বসে ভবিষ্যতে কী হবে তা নিয়ে কথা বলতে রাজি নই। আমার সঙ্গে আলোচনা করেও কোনও লাভ নেই। আপনারা নির্বাচকদের সঙ্গে কথা বলতে পারেন এবং ওদের মনে কী চলছে সেটা জানতে পারেন। দল নির্বাচন আমার কাজ নয়।”

Advertisement

বরাবরের মতোই আবারও দুই সতীর্থের পাশে দাঁড়িয়েছেন কোহলী। বলেছেন, “আগেও বলেছি, আবার বলব, পুজারা এবং রহাণেকে এতদিন সমর্থন করে এসেছি কারণ, গত কয়েক বছরে ওরা যে অবদান রেখেছে তা অসামান্য। কঠিন পরিস্থিতিতে আমাদের হয়ে রান করেছে। দ্বিতীয় টেস্টেই সেটা আপনারা দেখতে পেয়েছেন। ওদের জুটি আমাদের লড়াই করার মতো অবস্থায় নিয়ে গিয়েছিল। এমন একটা স্কোর হয়েছিল যেখানে আমরা লড়াই দেওয়ার চেষ্টা করেছি। দলের সদস্য হিসেবে এই ধরনের পারফরম্যান্সই আমি পছন্দ করি। নির্বাচকদের মনে যা আছে এবং ওরা যেটা ঠিক করবেন সেটাই করবেন। এখানে বসে আমার কিছু বলার মতো ক্ষমতা নেই।”

উল্লেখ্য, সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪৮ এবং দ্বিতীয় ইনিংসে ২০ রান করেন রহাণে। সেই টেস্টে দক্ষিণ আফ্রিকা হারে ১১৩ রানে। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে দু’জনেই অর্ধশতরান করেছিলেন। কিন্তু ভারত সেই টেস্ট বাঁচাতে পারেনি। সব মিলিয়ে এই সিরিজে রহাণে ১৩৬ রান করেছেন এবং পুজারা ১২৪ রান করেছেন।

আরও পড়ুন

Advertisement