Advertisement
০১ ডিসেম্বর ২০২২
India vs South Africa 2022

আরশদীপ বা সূর্যকুমার নন, দক্ষিণ আফ্রিকার হারের পিছনে অন্য কারণ দেখছেন বাভুমা

ম্যাচের দ্বিতীয় ওভারেই তিন উইকেট নেন আরশদীপ। কুইন্টন ডি’কক, রিলি রুসো এবং ডেভিড মিলারকে সেই ওভারে আউট করেন তিনি। কিন্তু ম্যাচ হারের জন্য অন্য কারণ দেখছেন বাভুমা।

উইকেট নেওয়ার পর ভারতীয় দলের উৎসব।

উইকেট নেওয়ার পর ভারতীয় দলের উৎসব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৫
Share: Save:

সিরিজ়ের প্রথম ম্যাচেই হার। শুরুতে আরশদীপ সিংহের এক ওভারে তিন উইকেট। শেষে সূর্যকুমার যাদবের ম্যাচ জেতানো ইনিংস। কিন্তু ভারতের বিরুদ্ধে হারের কারণ বিশ্লেষণ করতে গিয়ে টেম্বা বাভুমা দায়ী করলেন পিচকে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বুঝতেই পারেননি তিরুঅনন্তপুরমের সবুজ পিচ এই রকম কঠিন পরীক্ষার মুখে ফেলে দেবে তাঁদের। বাভুমা বলেন, “আমাদের ব্যাটাররা নিজেদের কাজটাই করতে পারেনি। নিজেদের পরিকল্পনা ঘেঁটে গিয়েছিল। লোকেশ রাহুল যেটা ভারতের হয়ে করল, আমাদের মধ্যে কাউকে সেটা করতে হত। তবে পিচ যে এ রকম চমক দেবে ভাবিনি। আমরা দু’দিন ধরে এখানে অনুশীলন করছি। বুঝতে পারছিলাম উইকেটে বল সুইং করবে, কিন্তু এরকম হবে ভাবিনি।”

ম্যাচের দ্বিতীয় ওভারেই তিন উইকেট নেন আরশদীপ। কুইন্টন ডি’কক, রিলি রুসো এবং ডেভিড মিলারকে সেই ওভারে আউট করেন তিনি। দীপক চাহার শুরুতেই ফিরিয়ে দিয়েছিলেন বাভুমাকে। ম্যাচের তৃতীয় ওভারের মধ্যেই পাঁচ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। সেই ধাক্কা কিছুটা সামলানোর চেষ্টা করেন এডেন মার্করাম এবং ওয়েন পারনেল। কিন্তু ১০৬ রানের বেশি তুলতে পারেনি প্রোটিয়াবাহিনী।

রান তাড়া করতে নেমে ২০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় ভারত। রোহিত শর্মা এবং বিরাট কোহলি রান না পেলেও অসুবিধা হয়নি ভারতের। লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদবের অর্ধশতরানের দাপটে ম্যাচ জিতে নেয় তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.