Advertisement
১৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

অবসরের দু’বছর পরেও ধোনির অভাব বোধ করে ভারতীয় দল, জানালেন জোরে বোলার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে মহেন্দ্র সিংহ ধোনি অবসর নেওয়ার পর দু’বছরেরও বেশি কেটে গিয়েছে। তবু ভারতীয় দলে এখনও তিনি সমান সমাদৃত। গোটা দল এখনও তাঁকে, তাঁর অভিজ্ঞতাকে মিস্ করে।

এখনও ধোনিকে মিস করে ভারতীয় দল।

এখনও ধোনিকে মিস করে ভারতীয় দল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১২:০৪
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে তাঁর অবসর নেওয়ার পর কেটে গিয়েছে দু’বছরেরও বেশি। তবু ভারতীয় দলে এখনও সমান সমাদৃত মহেন্দ্র সিংহ ধোনি। গোটা দল এখনও তাঁকে, তাঁর অভিজ্ঞতাকে মিস্ করে। এমনই জানালেন ভারতীয় দলের পেসার শার্দূল ঠাকুর।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচের আগে শার্দূল বলেছেন, “এখনও প্রত্যেকে ধোনিকে মিস্ করে। কারণ ওর অভিজ্ঞতা প্রচুর। তিনশোরও বেশি এক দিনের ম্যাচ খেলেছে ও। ৯০টি বেশি টেস্ট রয়েছে। অনেক টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছে। এত অভিজ্ঞ ক্রিকেটারের কাছাকাছি আসার সুযোগ খুব একটা হয় না। তাই ওকে আমরা সবাই মিস্ করি।”

একই সঙ্গে নিজের একটি আক্ষেপের কথা জানিয়ে দিয়েছেন শার্দূল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তিনি নেই। তাই নিয়ে হতাশ ভারতীয় দলের এই পেসার। তবে শার্দূল প্রত্যয়ী, এখনও তাঁর মধ্যে ‘অনেক ক্রিকেট বাকি আছে।’ বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ না পাওয়া নিঃসন্দেহে আমার কাছে একটা বড় ধাক্কা। প্রত্যেক ক্রিকেটার বিশ্বকাপে খেলতে চায়। জিততে চায়। তবে আমি নির্বাচকদের সিদ্ধান্ত মেনে নিয়েছি। এখনও আমার মধ্যে অনেক ক্রিকেট বেঁচে রয়েছে। তাই পরের বছর এক দিনের ক্রিকেট বিশ্বকাপকেই পাখির চোখ করেছি। যে ম্যাচেই খেলি না কেন, দলের জয়ে অবদান রাখতে চাই।”

দলে সুযোগ পেতে ব্যাট হাতেও নিজেকে শক্তিশালী করে তোলার চেষ্টা করছেন শার্দূল। প্রথম ম্যাচে সঞ্জু স্যামসনের সঙ্গে তাঁর ৯৩ রানের জুটি নজর কেড়েছে। শার্দূল নিজে ৩৩ রান করেন। সেই প্রসঙ্গে বলেছেন, “খেয়াল করলে দেখবেন, আন্তর্জাতিক ক্রিকেটে এখন যে দলই ভাল খেলেছে তাদের ব্যাটিং গভীরতা ভাল রয়েছে। অস্ট্রেলিয়াকে দেখুন। প্যাট কামিন্স, মিচেল স্টার্করা ৮, ৯ নম্বরে এসে ভাল ব্যাট করছে। আমাদেরও সেটাই করতে হবে। অনেক দিন ধরেই নিজের ব্যাটিং নিয়ে পরিশ্রম করছি। সাতে বা নয়ে নেমে দলের হয়ে অবদান রাখতে পারলে ভাল লাগবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE