Advertisement
০২ মে ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: বেঙ্গালুরুতে নজিরের সামনে রোহিত, বসবেন সচিন-কোহলীদের পাশে

বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টের আগে আরও একটি নজিরের সামনে দাঁড়িয়ে তিনি। শনিবার থেকে শুরু হবে বেঙ্গালুরু টেস্ট, যা দিন-রাতের।

কী নজিরের সামনে রোহিত

কী নজিরের সামনে রোহিত ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৪:৩৬
Share: Save:

প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়েছে ভারত। জয় দিয়েই টেস্টে নেতৃত্বজীবন শুরু করেছেন রোহিত শর্মা। বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টের আগে আরও একটি নজিরের সামনে দাঁড়িয়ে তিনি। শনিবার থেকে শুরু হবে বেঙ্গালুরু টেস্ট, যা দিন-রাতের।

মোহালিতে টেস্টজীবনের শততম ম্যাচ খেলেছিলেন কোহলী। বেঙ্গালুরুতে রোহিত ভারতের নবম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০তম ম্যাচ খেলতে চলেছেন। রোহিত ছাড়াও এই কৃতিত্ব রয়েছে সচিন তেন্ডুলকর (৬৬৪), মহেন্দ্র সিংহ ধোনি (৫৩৮), রাহুল দ্রাবিড় (৫০৯), বিরাট কোহলী (৪৫৭), মহম্মদ আজহারউদ্দিন (৪৩৩), সৌরভ গঙ্গোপাধ্যায় (৪২৪), অনিল কুম্বলে (৪০৩) এবং যুবরাজ সিংহের (৪০২)।

এখনও পর্যন্ত দেশের হয়ে রোহিত ৪৪টি টেস্ট, ২৩০টি এক দিনের ম্যাচ এবং ১২৫টি টি-টোয়েন্টি খেলেছেন। সব ধরনের ক্রিকেট মিলিয়ে রান করেছেন ১৫ হাজারেরও বেশি। তিন ধরনের ক্রিকেট্ পূর্ণ সময়ের অধিনায়ক হওয়ার পর এখনও একটিও ম্যাচে হারেননি তিনি। সম্প্রতি টি-টোয়েন্টি সিরিজে তাঁর নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কাকে চুনকাম করেছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE