Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Hardik Pandya

জল না পেয়ে ইডেনে সতীর্থদের গালিগালাজ হার্দিকের, প্রকাশের অযোগ্য ভিডিয়ো ভাইরাল

দল এবং বিসিসিআইয়ের কাছে ক্রমশ গুরুত্ব বাড়ায় কি মাথা ঘুরে গেল হার্দিকের? না হলে জল দিতে সামান্য দেরি হওয়ায় কেন তরুণ সতীর্থকে অকথ্য ভাষায় গালিগালাজ করবেন অলরাউন্ডার?

ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলার মাঝে বিতর্কে জড়িয়ে পড়লেন হার্দিক।

ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলার মাঝে বিতর্কে জড়িয়ে পড়লেন হার্দিক। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৯:৫৯
Share: Save:

ইডেনে মেজাজ হারালেন ভারতীয় দলের সহ-অধিনায়ক হার্দিক পাণ্ড্য। জল দিতে দেরি করায় প্রকাশ্যেই অকথ্য ভাষায় গালিগালাজ করলেন তরুণ সতীর্থদের। হার্দিক চিৎকার করে গালিগালাজ করায় তা শুনতে পেয়েছেন দর্শকদের একাংশও।

টি-টোয়েন্টি দলের অধিনায়ক এবং এক দিনের দলের সহ-অধিনায়ক হয়েই কি মাথা ঘুরে গেল হার্দিকের? বৃহস্পতিবারের ইডেন এই প্রশ্ন তুলে দিল। রোহিত শর্মার সহকারীর আচরণ নিয়ে শুরু হয়েছে তীব্র সমালোচনা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ফিল্ডিং করার সময় মাঠের বাইরে বসে থাকা সতীর্থদের কাছে জল চান হার্দিক। তাঁরা জল দিতে কিছুটা দেরি করায় তাঁদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন হার্দিক। ভারতীয় দলের সহ-অধিনায়কের মুখের ভাষা এতটাই খারাপ যে, তা প্রকাশের অযোগ্য। শ্রীলঙ্কার ইনিংসের ১১তম ওভার শেষ হওয়ার পর হার্দিকের মুখে এমন কথা শুনে বিস্মিত হন কাছে থাকা দর্শকরাও। জুনিয়র সতীর্থদের সঙ্গে হার্দিকের অভব্য আচরণের ভিডিয়ো আনন্দবাজার অনলাইনের হাতেও এসেছে। কিন্তু তা প্রকাশ করা সম্ভব নয়। ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সমাজ মাধ্যমে অবশ্য ছড়িয়ে পড়েছে হার্দিকের এই আচরণের ভিডিয়ো। ঘটনার কিছু সময়ের মধ্যেই ভাইরাল হয়েছে ভিডিয়ো। ভারতীয় দলের ক্রিকেটারদের দেখে দেশের অসংখ্য ছোট ছেলে-মেয়ে ক্রিকেট খেলতে আগ্রহী হয়। বড় হয়ে পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখে। ছোটদের অনেকেই ভারতীয় দলের সদস্যদের অনুসরণ করে। হার্দিকের এই আচরণ তাদের কাছে কী বার্তা পৌঁছে দেবে?

কয়েক দিন আগে গতির ঝড় তুলে ভয়ানক দুর্ঘটনা ঘটিয়েছেন ঋষভ পন্থ। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে দুর্ঘটনার কারণ নিয়ে সরকারি ভাবে কিছু বলা না হলেও, পন্থের উচ্ছৃঙ্খল জীবন নিয়ে বিরক্তি বিসিসিআইয়ের একাধিক কর্তা।

এ বার সরাসরি বিতর্কে জড়িয়ে পড়লেন হার্দিক। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ায় এই ঘটনা ভারতীয় বোর্ডের পক্ষে ঢাকা দেওয়া কঠিন। প্রকাশ্যে সতীর্থকে কুকথা বলায় ভারতীয় বোর্ড কি হার্দিকের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেবে কিনা, সেই প্রশ্নও তুলছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ।

গত বছর আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন চোট সারিয়ে ফেরা হার্দিক। তার পর থেকে বেশ ভাল ছন্দে রয়েছেন এই অলরাউন্ডার। ভারতীয় দলের ভারসাম্যের ক্ষেত্রে তিনি অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। তাঁর উপর আস্থা রেখেছেন বিসিসিআই কর্তারা। গত বছর ইংল্যান্ড সফরের আগে তাঁর নেতৃত্বে আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি দল পাঠায় ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউ জ়িল্যান্ড সফরেও হার্দিকের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজ় খেলেছে ভারত। দলে এবং বোর্ডের কাছে ক্রমশ গুরুত্ব বাড়াই কি হার্দিককে উদ্ধত করে তুলেছে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE