Advertisement
০৫ মে ২০২৪
India vs Sri Lanka 2023

ভারত জিতলেও ৫০ হাজারের ইডেনের তেষ্টা মেটাতে ব্যর্থ রোহিত, কোহলি

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের জয় নিয়ে তেমন সংশয় ছিল না শহরের ক্রিকেটপ্রেমীদের। তাঁরা আশা করেছিলেন রোহিত বা কোহলি ব্যাট হাতে ঝড় তুলবেন। কিন্তু তাঁদের মাঠ ছাড়তে হল নিরাশ হয়ে।

ইডেনে ব্যাট হাতে ব্যর্থ রোহিত এবং কোহলি।

ইডেনে ব্যাট হাতে ব্যর্থ রোহিত এবং কোহলি। গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ২১:০৪
Share: Save:

ইডেনে শ্রীলঙ্কাকে দ্বিতীয় এক দিনের ম্যাচে হারিয়ে সিরিজ় জয় নিশ্চিত করল ভারত। এই জয় ক্রিকেটপ্রেমীদের আনন্দ দিলেও তাঁদের তৃষ্ণা মেটাতে পারল না। কারণ, অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি কেউই রান পেলেন না।

সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের অন্যতম বিস্ফোরক ব্যাটার রোহিত। অন্য দিকে, এখন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার বলা হল কোহলিকে। ভারতের জয়ের পাশাপাশি ভারতীয় দলের দুই সেরা ব্যাটারের খেলা দেখতে বৃহস্পতিবার ইডেনের গ্যালারি ভরিয়েছিলেন কলকাতার ক্রিকেটপ্রেমীরা। কিন্তু ৫০ হাজারের বেশি দর্শককে নিরা করলেন দু’জনেই।

ওপেন করতে নেমে শুরুটা খারাপ করেননি রোহিত। দু’টি চার এবং একটি ছয় মারেন তিনি। কিন্তু ২১ বলে ১৭ রান করে আউট হলেন তিনি। ভারতীয় ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে চামিকা করুণারত্নের বলে উইকেটরক্ষক কুশল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। অধিনায়ক আউট হওয়ার সময় ভারতের রান ছিল ৩৩। তিনিই ভারতীয় ব্যাটারদের মধ্যে প্রথম আউট হলেন। এক দিনের ক্রিকেটে তিনটি দ্বিশতরানের মালিক ইডেনকে তাঁর পয়া মাঠ বলেন। অথচ ভাল শুরু করেও দলকে শুরুতে ভরসা দিতে পারলেন না রোহিত।

রোহিতের পর হতাশ করলেন তিন নম্বরে নামা কোহলিও। লাহিরু কুমারার বলে বোল্ড হলেন প্রাক্তন অধিনায়ক। মঙ্গলবার গুয়াহাটিতে প্রথম এক দিনের ম্যাচে দু’বার জীবন পেয়ে শতরান পূর্ণ করেন কোহলি। এক দিনের ক্রিকেটে ৪৫তম শতরান করার পরের ম্যাচেই ব্যর্থ হলেন কোহলি। ৯ বল খেলে মাত্র ৪ রান করলেন তিনি। আউট হওয়ার ধরন দেখে তাঁর ছন্দ নিয়ে প্রশ্ন উঠতেই পারে। কোহলির ব্যাট এবং প্যাডের মধ্যে বিরাট ফাঁক দেখা গেল। সাজঘরে ফেরার সময় পিছন ফিরে স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে নিজের আউট হওয়ার ধরন দেখে হয়তো কোহলি নিজেও লজ্জিত হয়েছেন। কোহলি সাজঘরে ফেরার সময় স্টেডিয়াম জুড়ে ছিল আলপিন পতনের নিস্তব্ধতা।

ইডেনে দীর্ঘ দিন পর এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসেছিল। ক্রিকেটপ্রেমীরা ভিড় জমিয়ে ছিলেন দুই সেরা ব্যাটারের ব্যাটিং দেখার আশায়। দর্শকদের অনেকের হাতেই ছিল এই দুই ক্রিকেটারের ছবি। কিন্তু রোহিত এবং কোহলি দু’জনেই তাঁদের নিরাশ করলেন। ভারত সিরিজ় জয় নিশ্চিত করলেও তাই অতৃপ্তি নিয়েই মাঠ ছাড়তে হল তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE