Advertisement
০৩ মে ২০২৪
Virat Kohli

পর পর দু’টি এক দিনের ম্যাচে শতরান, সাদা বলের ক্রিকেটে ছন্দে বিরাট

শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন বিরাট। যদিও এই ইনিংসে দু’বার তাঁর সহজ ক্যাচ ফেলল শ্রীলঙ্কা। বিরাটের ক্যাচ ফেলা যে কত ভয়ঙ্কর হতে পারে তা দেখলেন দাসুন শনাকারা।

বুধবার গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করলেন বিরাট কোহলি।

বুধবার গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করলেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৬:৫৩
Share: Save:

চট্টগ্রামের পর গুয়াহাটি, পর পর দু’টি এক দিনের ম্যাচে শতরান বিরাট কোহলির। আন্তর্জাতিক ক্রিকেটে ৭৩তম শতরান করে ফেললেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার ৮০ বলে শতরান করলেন বিরাট। যদিও এই ইনিংসে দু’বার তাঁর সহজ ক্যাচ ফেলল শ্রীলঙ্কা। বিরাটের ক্যাচ ফেলা যে কত ভয়ঙ্কর হতে পারে তা দেখলেন দাসুন শনাকারা। বিরাটের ইনিংস শেষ হয় ৮৭ বলে ১১৩ রান করে।

ভারতের দুই ওপেনার শুভমন গিল এবং রোহিত শর্মা ব্যাট করার সময়ই বোঝা যাচ্ছিল গুয়াহাটির পিচ ব্যাটিং সহায়ক। বিরাট ব্যাট করতে নেমে শুরুতে ধীর গতিতে শুরু করেন। সেই সময় অন্য ব্যাটাররা মারছিলেন। বিরাটের চেষ্টা ছিল শেষ পর্যন্ত টিকে থাকা। গুয়াহাটির পিচে সহজেই যে রান করা যাবে তা বোঝা যাচ্ছিল। বিরাট সেই সুযোগ নিলেন। তাঁর মারা কভার ড্রাইভ, স্ট্রেট ড্রাইভ, ফ্লিকের দাপটে দিশেহারা হয়ে গেলেন শ্রীলঙ্কার বোলাররা। যদিও এর মাঝে ৫২ রানের মাথায় বিরাটের উইকেট তুলে নেওয়ার সহজতম সুযোগটা চলে এসেছিল শ্রীলঙ্কার কাছে। কিন্তু উইকেটরক্ষক কুশল মেন্ডিস বিরাটের ক্যাচ ফেলে দেন। শুধু তাই নয়, এর পরেও সুযোগ দিয়েছিলেন বিরাট। কিন্তু সে বার ক্যাচ ফেলেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা।

এক দিনের ক্রিকেটে ৪৫তম শতরান করে ফেললেন বিরাট। বুধবার শুভমন আউট হতেই যে চিৎকার গুয়াহাটির মাঠে শোনা গেল তা বুঝিয়ে দিচ্ছিল দর্শকরা কতটা অপেক্ষা করেছিলেন বিরাটের জন্য। তাঁর খেলা দেখতে আসা সমর্থকদের আশাহত করেননি বিরাটও। তাঁর ব্যাট থেকে এ দিন যে ধরনের শট দেখা গেল তা বুঝিয়ে দিচ্ছিল যে সাদা বলের ক্রিকেটে তিনি ছন্দ পেয়ে গিয়েছেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

বুধবার ৮৭ বলে ১১৩ রান করেন বিরাট। তাঁর ইনিংস সাজানো ছিল ১২টি চার একটি ছক্কা দিয়ে। বিরাটের স্ট্রাইক রেট ১২৯.৮৮। বিরাট ছাড়াও এই ম্যাচে রান পেয়েছেন রোহিত শর্মা (৮৩) এবং শুভমন গিল (৭০)। লোকেশ রাহুল ২৯ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন। তাঁদের দাপটে ভারত ৩৭৩ রান তোলে। জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ৩৭৪ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Team India India vs Sri Lanka 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE