Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

দ্বিশতরান করার পরের ম্যাচেই বাদ ঈশান, রোহিতদের প্রথম একাদশ নিয়ে প্রশ্ন

ভারতের হয়ে এই ম্যাচে ওপেন করবেন রোহিত শর্মা এবং শুভমন গিল। কিন্তু শেষ এক দিনের ম্যাচে দ্বিশতরান করেছিলেন ঈশান কিশন। বাঁহাতি ওপেনারকে বাদ দিয়ে ভারত নামছে দুই ডানহাতি ওপেনারকে নিয়েই।

শেষ এক দিনের ম্যাচে ভারতের হয়ে দ্বিশতরান করেছিলেন ঈশান কিশন।

শেষ এক দিনের ম্যাচে ভারতের হয়ে দ্বিশতরান করেছিলেন ঈশান কিশন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৩:২৬
Share: Save:

প্রথম এক দিনের ম্যাচ খেলতে নামছে ভারত এবং শ্রীলঙ্কা। টস জিতে ভারতকে আগে ব্যাট করতে পাঠালেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। কিন্তু প্রশ্ন উঠতে শুরু করেছে ভারতের প্রথম একাদশ নিয়ে। যা সোমবারই জানিয়ে দিয়েছিলেন রোহিত শর্মা। কিন্তু মঙ্গলবার টসের পর রোহিতের প্রথম একাদশ ঘোষণার পরই উঠছে নানা প্রশ্ন।

ভারতের হয়ে এই ম্যাচে ওপেন করবেন রোহিত শর্মা এবং শুভমন গিল। কিন্তু শেষ এক দিনের ম্যাচে দ্বিশতরান করেছিলেন ঈশান কিশন। বাঁহাতি ওপেনারকে বাদ দিয়ে ভারত নামছে দুই ডানহাতি ওপেনারকে নিয়েই। শুভমনকে এক দিনের ক্রিকেটে আরও সুযোগ দিতে চাইছে ভারত। কিন্তু তরুণ ঈশান দ্বিশতরান করার পরের ম্যাচেই প্রথম একাদশের বাইরে চলে গেলেন। এটা অনেকেই মেনে নিতে পারছেন না। সেই সঙ্গে প্রশ্ন উঠছে সূর্যকুমার যাদবকে সুযোগ না দেওয়া নিয়েও।

ভারতের প্রথম একাদশে তিন নম্বরে বিরাট কোহলি। চার নম্বরে শ্রেয়স আয়ার। কিন্তু সূর্যকুমার যে ছন্দে রয়েছেন তা টি-টোয়েন্টি সিরিজ়ে দেখা গিয়েছে। এমন এক জন ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে নামায় কতটা যুক্তি রয়েছে সেই নিয়েও উঠছে প্রশ্ন। ভারতের বোলিং আক্রমণে রয়েছেন মহম্মদ শামি, উমরান মালিক, মহম্মদ সিরাজে এবং যুজবেন্দ্র চহাল। সেই সঙ্গে থাকছেন অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য এবং অক্ষর পটেল। অর্থাৎ দুই স্পিনার এবং চার পেসার নিয়ে খেলছে ভারত। কিন্তু আগামী বিশ্বকাপ হবে ভারতেই। তিন স্পিনার নিয়ে শুরু করা উচিত ছিল বলে মনে করছেন অনেকে। আবার অনেকের মতে গুয়াহাটিতে পরে বল করার সময় সমস্যায় পড়তে পারেন স্পিনাররা। সেই কারণেই চার পেসার নিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “একটা সময় আমাদের শিশিরের মধ্যে বল করতে হবে। বিশ্বকাপের আগে এই অভ্যেসটা করে নেওয়া ভাল। টস জিতলে আমরাও হয়তো বোলিং নিতাম, কিন্তু ঠিক আছে অভ্যেস তৈরি হবে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই দল গড়তে হবে আমাদের। আশা করছি মনে রাখার মতো একটা ম্যাচ হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE