Advertisement
০২ মে ২০২৪
Hardik Pandya

ম্যাচ শেষ হওয়ার আগেই হার স্বীকার! হার্দিকের আচরণ নিয়ে উঠল প্রশ্ন

ম্যাচে ভারত হার স্বীকার করার আগেই ডাগআউটে উঠে দাঁড়িয়ে সতীর্থদের সঙ্গে হাত মেলাতে শুরু করেন হার্দিক। সমর্থকদের প্রশ্ন, এত তাড়াহুড়ো কী কারণে?

ম্যাচে ভারত হার স্বীকার করার আগেই ডাগআউটে উঠে দাঁড়িয়ে সতীর্থদের সঙ্গে হাত মেলাতে শুরু করেন হার্দিক।

ম্যাচে ভারত হার স্বীকার করার আগেই ডাগআউটে উঠে দাঁড়িয়ে সতীর্থদের সঙ্গে হাত মেলাতে শুরু করেন হার্দিক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ২২:৩৭
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে জিতলেও বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে হেরে গিয়েছে ভারত। পুণের মাঠে হারতে হয়েছে ১৭ রানে। তবে হারের কাঁটার মাঝেই অধিনায়ক হার্দিক পাণ্ড্যের একটি আচরণ নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। ম্যাচে ভারত হার স্বীকার করার আগেই ডাগআউটে উঠে দাঁড়িয়ে সতীর্থদের সঙ্গে হাত মেলাতে শুরু করেন হার্দিক। সমর্থকদের প্রশ্ন, এত তাড়াহুড়ো কী কারণে?

রান তাড়া করতে নেমে ভারতের ইনিংসের শেষ বল তখনও বাকি। এক বলে দরকার ছিল ১৭ রান, যা কোনও ভাবেই সম্ভব ছিল না। ক্রিজে ছিলেন উমরান মালিক এবং শিবম মাভি। শেষ বল হওয়ার আগে আচমকাই ডাগ আউটে উঠে দাঁড়িয়ে পড়েন হার্দিক। হাত মেলাতে থাকেন একের পর এক সতীর্থের সঙ্গে। শুভমন গিল, ঈশান কিশন, সূর্যকুমার যাদব সবার সঙ্গেই হাত মেলান। সাধারণত ম্যাচ শেষ হয়ে গেলে সতীর্থ এবং বিপক্ষের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে করমর্দন করেন। এ ক্ষেত্রে কেন ম্যাচ শেষ হওয়ার অপেক্ষা করলেন না হার্দিক, তাই নিয়ে প্রশ্ন উঠেছে।

সমাজমাধ্যমে কেউ কেউ বিষয়টিকে মজা হিসাবেই নিয়েছেন। লিখেছেন, “এখন হার্দিকের যুগ। সব কিছুই ঘটতে পারে।” তার বিরোধিতা করে আর এক জন লেখেন, “হার্দিকের আচরণ দেখে অদ্ভুত লাগল। আগে কখনও এ জিনিস দেখিনি।” আর এক জন লিখেছেন, “এই আচরণের মাধ্যমে ক্রিকেট খেলাটাকেই অশ্রদ্ধা করল হার্দিক। বোর্ডের উচিত ওর সঙ্গে কথা বলা।”

এ দিকে, ১৫ রানে শ্রীলঙ্কার কাছে হারের পরে হার্দিক কিছুটা হলেও হারের দায় চাপিয়েছেন আরশদীপের উপর। তিনি বলেছেন, ‘‘আগেও আরশদীপ অনেক নো বল করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে নো বল হল একটা অপরাধ। সেটা ওকে বুঝতে হবে। নিজের ভুল থেকে শিক্ষা নিতে হবে। তবেই ও ভাল বল করতে পারবে।’’ ম্যাচে ২ ওভারে পাঁচটি নো বল করেন আরশদীপ। তার মধ্যে নো বলের হ্যাটট্রিকও রয়েছে। বার বার একই ভুল করছিলেন আরশদীপ। নো বলের জন্য একটি উইকেটও পাননি তিনি। তাঁর খারাপ বোলিংয়ের খেসারত দিতে হয় ভারতীয় দলকে। বার বার আরশদীপকে নো বল করতে দেখে হতাশ হয়ে যান অধিনায়ক হার্দিক। আরশদীপ ভারতের প্রথম বোলার যিনি নো বলের হ্যাটট্রিক করলেন।

বোলিং ও ব্যাটিং, দু ক্ষেত্রেই পাওয়ার প্লে-তে তাঁরা খারাপ খেলেছেন বলে স্বীকার করে নিয়েছেন হার্দিক। তিনি বলেছেন, ‘‘বোলিংয়ের শুরুটা ভাল হয়নি আমাদের। ব্যাট হাতেও শুরুটা খারাপ হয়েছে। পাওয়ার প্লে-তে ভাল খেলতে পারিনি। তবে খেলায় একটা দিন ভাল-খারাপ হতেই পারে। আমরা নিজেদের ভুল থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya India vs Sri Lanka 2023 handshake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE