Advertisement
০৩ মার্চ ২০২৪
Rishabh Pant

শ্রীলঙ্কা সিরিজ়ের আগে গাড়ি দুর্ঘটনায় আহত পন্থকে নিয়ে মুখ খুলল ভারতীয় দল

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরুর আগে পন্থকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক হার্দিক পাণ্ড্য। জানালেন, পন্থ দলে থাকতে অনেকটা এগিয়ে থেকে নামতে পারেন তাঁরা।

গাড়ি দুর্ঘটনায় আহত ঋষভ পন্থের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। কিন্তু তাঁর ক্ষতে সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে।

গাড়ি দুর্ঘটনায় আহত ঋষভ পন্থের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। কিন্তু তাঁর ক্ষতে সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৯:১৬
Share: Save:

ভয়াবহ গাড়ি দুর্ঘটনার জেরে ভারতীয় দলে আপাতত অনিশ্চিত হয়ে পড়েছেন ঋষভ পন্থ। দেহরাদূনের হাসপাতালে তিনি আপাতত চিকিৎসাধীন। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরুর আগে পন্থকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক হার্দিক পাণ্ড্য। জানালেন, পন্থ দলে থাকতে অনেকটা এগিয়ে থেকে নামতে পারেন তাঁরা। একই সঙ্গে ফের পন্থের দ্রুত সুস্থতা কামনা করলেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টি ফরম্যাটের কোনও দলেই নেই পন্থ। তবে টেস্ট দলে তিনি প্রথম পছন্দের ক্রিকেটার। যে রকম চোট তাতে পুরোপুরি সেরে উঠতে মাস ছয়েক সময় লাগতে পারে। সেই প্রসঙ্গে সোমবার হার্দিক বলেছেন, “যা হয়েছে তা খুবই দুর্ভাগ্যজনক। কারওর এ ব্যাপারে কোনও নিয়ন্ত্রণ ছিল না। দল হিসাবে ওর প্রতি সব ধরনের শুভেচ্ছা রইল। আমাদের ভালবাসা এবং প্রার্থনা সব সময় ওর সঙ্গে রয়েছে। দ্রুত সুস্থ হয়ে উঠুক।”

এর পর পন্থের গুরুত্ব বোঝাতে গিয়ে হার্দিক বলেছেন, “দলে ওর গুরুত্ব অপরিসীম। তবে এখন পরিস্থিতি কী রকম সেটা সবাই জানে। ঋষভ দলে থাকলে অনেক বড় পার্থক্য গড়ে দিতে পারত। যে ধরনের ক্রিকেটার ও সেটা মাথায় রেখেই বলছি। তবে এখন দলে না থাকায় ওটা নিয়ে বেশি ভাবতে চাই না।”

পন্থের অনুপস্থিতিতে যাঁরা দলে ঢোকার দাবিদার, তাঁদের উদ্দেশে হার্দিক বলেছেন, “অনেকেই আছে যারা পন্থের বদলে সুযোগ পেতে পারে। দেখা যাক ভবিষ্যতে আমাদের জন্যে কী অপেক্ষা করে রয়েছে। তবে যা-ই হোক, আমাদের সামনে এগিয়ে যেতেই হবে।”

এ দিকে, গাড়ি দুর্ঘটনায় আহত ঋষভ পন্থের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। কিন্তু তাঁর ক্ষতে সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে। তাই আইসিইউ থেকে আলাদা একটি কেবিনে স্থানান্তরিত করা হয়েছে ক্রিকেটারকে। তাঁকে চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হবে কি না সেই বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

দিল্লি ক্রিকেট সংস্থার প্রধান শ্যাম শর্মা এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘সংক্রমণের ভয়ে আমরা পন্থের পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিলাম যাতে পন্থকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ সেটা করেছেন। ও এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।’’

রবিবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী জানিয়েছেন, পন্থের চিকিৎসার সম্পূর্ণ খরচ দেবে রাজ্য সরকার। তবে পন্থের চিকিৎসা কী ভাবে হবে তা ঠিক করবে বিসিসিআই। দুর্ঘটনায় পায়ের লিগামেন্ট ছিঁড়েছে পন্থের। লিগামেন্টের চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নিয়ে যাওয়া হতে পারে। তবে সেটা সম্পূর্ণ ভাবে নির্ভর করছে ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর। তারাই ঠিক করবে কোথায় ভারতীয় ক্রিকেটারের চিকিৎসা হবে।

চিকিৎসকেরা জানিয়েছেন, এখন পন্থের বিশ্রামের প্রয়োজন। কিন্তু সেটাই হচ্ছে না তাঁর। এই ঘটনায় উদ্বিগ্ন ভারতীয় ক্রিকেটারের পরিবার। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে পন্থকে দেখতে এসেছেন রাজনৈতিক নেতা, মন্ত্রী, ক্রীড়া আধিকারিক থেকে শুরু করে অভিনেতা। হাসপাতালে রোগীর সঙ্গে দেখা করার জন্য বরাদ্দ সময়ের বাইরেও আসছেন তাঁরা। তাতেই সমস্যা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE