Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Hardik Pandya

নতুন বছরের শপথ! কাকে কী কথা দিলেন, জানালেন হার্দিক পাণ্ড্য

নতুন বছরে অনেকেই শপথ নেন। বাদ যাননি হার্দিক পাণ্ড্যও। শ্রীলঙ্কা সিরিজ়‌ শুরুর আগে হার্দিক জানালেন, নতুন বছরে তাঁর কী সঙ্কল্প।

শ্রীলঙ্কা সিরিজ়‌ শুরুর আগে হার্দিক পাণ্ড্য জানালেন, নতুন বছরে বিশ্বকাপ জেতাই তাঁর প্রধান সঙ্কল্প।

শ্রীলঙ্কা সিরিজ়‌ শুরুর আগে হার্দিক পাণ্ড্য জানালেন, নতুন বছরে বিশ্বকাপ জেতাই তাঁর প্রধান সঙ্কল্প। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ২১:৩৭
Share: Save:

গত বছরটা খুব একটা ভাল যায়নি ভারতীয় ক্রিকেটের কাছে। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ, দু’টি ট্রফি জেতার স্বপ্নই অপূর্ণ থেকে গিয়েছে। নতুন বছরে ভারতের সামনে ঘরের মাঠে এক দিনের বিশ্বকাপ জেতার সুযোগ। শ্রীলঙ্কা সিরিজ়‌ শুরুর আগে হার্দিক পাণ্ড্য জানালেন, নতুন বছরে বিশ্বকাপ জেতাই তাঁর প্রধান সঙ্কল্প।

সীমিত ওভারের দু’টি সিরিজ়েই দলে রয়েছেন হার্দিক। তবে টি-টোয়েন্টিতে নেতা হলেও তাঁর চোখ এক দিনের ক্রিকেটে। বলেছেন, “গত বছরটা আমার কাছে একটু আলাদা ছিল। মাঠে নেমে অন্য কিছু উপহার দিতে চেয়েছিলাম। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা স্বপ্ন ছিল ঠিকই। কিন্তু ব্যর্থতা খেলারই অংশ। জেতা হয়নি ঠিক আছে। নতুন বছর বিশ্বকাপ রয়েছে। সেটা জেতাই আমাদের সঙ্কল্প। এর থেকে বড় কিছু আছে বলে মনে হয় না। আমরা প্রত্যেকে বিশ্বকাপ জেতার জন্য মরিয়া। নিজের সেরাটা দিতে চাই। এখনও পর্যন্ত সব ঠিকঠাক দিকেই এগোচ্ছে।”

মঙ্গলবার থেকে শুরু হতে চলা টি-টোয়েন্টি সিরিজ়ে খেলছেন না অনেক বড় নাম। তবে হার্দিক আত্মবিশ্বাসী। তাঁর মতে, নতুনদের কাছে নিজেকে প্রমাণ করা সুযোগ। তিনি জানিয়েছেন, পেসার উমরান মালিক ধারাবাহিক ভাবে সুযোগ পাবেন। হার্দিকের কথায়, “উমরানের গতি রয়েছে। সবাই জানে ও কতটা প্রতিভাবান। আমরা ওর পাশে আছি। যতটা পারব ওকে সুযোগ দেব। শুধু ওকেই নয়, আমরা সবাইকে বলেছি মাঠে গিয়ে খোলা মনে খেলতে। সেটাই ওরা করবে। আমরা কতটা পাশে থাকছি সেটা বড় ব্যাপার। দলের সবার প্রতি আমার সমর্থন রয়েছে। সেরা বলেই এই ক্রিকেটারদের দলে নেওয়া হয়েছে। তাই ওদের প্রতি বিশ্বাস রাখাটা আমার কাজ। ওরাই যে সেরা, সেই অনুভূতি দিতে হবে।”

উঠে এসেছে সূর্যকুমার যাদবের কথাও। হার্দিক জানিয়েছেন, সবার মতো তিনিও সূর্যকে সাদা জার্সিতে দেখতে চান। বলেছেন, “দেরি করে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে এসেছে সূর্য। ২০২০ থেকেই আমি চাইছিলাম ওকে ভারতীয় দলে নেওয়া হোক। দুর্ভাগ্যবশত সেটা হয়নি। তবে অতীতে যেটা পায়নি সেটা ও এখন পেয়েছে এবং ভাল ভাবেই কাজে লাগাচ্ছে। ওর প্রতি সমস্ত শুভেচ্ছা থাকল। আশা করি অনেক দিন ধরে ভারতের হয়ে খেলুক এবং আরও অনেক রান করুক। লাল বলের ক্রিকেটেও ওর অবদান কাজে লাগবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE