Advertisement
৩০ মে ২০২৪
India Vs West Indies

প্রথম একাদশে ছিলেন না, তবু সুযোগ খুঁজে শনিবার মাঠে নেমে পড়লেন কোহলি!

দ্বিতীয় এক দিনের ম্যাচে প্রথম একাদশে অনিয়মিত কয়েক জনকে দেখে নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারতীয় শিবির। তাই দলে শনিবার খেলেনি রোহিত এবং কোহলি।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৩:৪৬
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল বিরাট কোহলিকে। কিন্তু দল মাঠে খেললে নিজেকে কী আর সাজঘরে আটকে রাখতে পারেন তিনি? শনিবার সুযোগ খুঁজে ঠিক মাঠে নেমে পড়েন ভারতের প্রাক্তন অধিনায়ক।

শাই হোপদের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে সহজ জয় পেয়েছিল ভারত। তাই দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশের অনিয়মিত কয়েক জনকে দেখে নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারতীয় শিবির। আগামী এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখেই সঞ্জু স্যামসন, অক্ষর পটেলকে রাখা হয় প্রথম একাদশে। কোচ রাহুল দ্রাবিড় দলের সব থেকে সিনিয়র দুই ক্রিকেটারকে না খেলানোর সিদ্ধান্ত নেন। ফলে শনিবার প্রথম একাদশে ছিলেন না রোহিত শর্মা এবং কোহলি। অধিনায়কের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন সহ-অধিনায়ক হার্দিক পাণ্ড্য।

সারা দিন বার্বাডোজের সাজঘরেই বসেছিলেন কোহলি। কিন্তু মাঠে দল খেললে কি নিজেকে সাজঘরে আটকে রাখতে পারেন তিনি? সুযোগ খুঁজে নেমে পড়লেন মাঠে। ভারতীয় ইনিংসের ৩৭ ওভার শেষ হওয়ার পর জল পানের বিরতি দেন আম্পায়ারেরা। সে সময় ১৬৭ রানে ৭ উইকেট হারিয়ে চাপে ভারতীয় দল। ২২ গজে ছিলেন শার্দূল ঠাকুর এবং কুলদীপ যাদব। সে সময় যুজবেন্দ্র চহালকে নিয়ে মাঠে নেমে আসেন কোহলি। সতীর্থদের জন্য জল নিয়ে আসেন প্রাক্তন অধিনায়ক। পাশাপাশি শার্দূল এবং কুলদীপকে প্রয়োজনীয় পরামর্শও দিয়ে যান কোহলি। সতীর্থদের জন্য কোহলিকে জল আনতে দেখে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ক্রিকেটপ্রেমীরা। ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও।

কোহলি সব সময় দলের স্বার্থকে আগে রাখেন। জুনিয়র সতীর্থদের পাশে থাকেন। তাঁদের উৎসাহ দেন। শনিবারও তার ব্যতিক্রম হয়নি। দলের সব থেকে সিনিয়র সদস্য এবং প্রাক্তন অধিনায়ক হয়েও সতীর্থদের জন্য জল নিয়ে মাঠে নামতে দু’বার ভাবেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies Virat Kohli ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE