Advertisement
১১ মে ২০২৪
India vs West Indies 2022

India vs West Indies: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শুভমন অপরাজিত ৯৮, ওয়েস্ট ইন্ডিজের জয়ের লক্ষ্য ৩৫ ওভারে ২৫৭

ভারত-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় ম্যাচে বার বার হানা দিল বৃষ্টি। ৩৬ ওভারের পর আর ব্যাট করতে পারল না ভারত।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ০১:২৫
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ জয় আগেই নিশ্চিত হয়েছে। তবু তৃতীয় ম্যাচে পরীক্ষার পথে হাঁটল না ভারতীয় দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারত ৩৬ ওভারে করল ৩ উইকেটে ২২৫ রান। মাত্র ২ রানের জন্য শতরান পূর্ণ করতে পারলেন না শুভমন গিল। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ওয়েস্ট ইন্ডিজকে জেতার জন্য করতে হবে ৩৫ ওভারে ২৫৭ রান।

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন শিখর ধবন। পোর্ট অব স্পেনে বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই ছিল। তাই প্রথমে ব্যাটিং নিয়েও ধবনদের চেনা আগ্রাসী মেজাজে দেখা যায়নি এ দিন। বৃষ্টির কথা মাথায় রেখে উইকেট বাঁচিয়ে খেলার পরিকল্পনা নেয় ভারতীয় দল। পূর্বাভাস মতোই বৃষ্টি নামার আগে ভারত ২৪ ওভারে ১ উইকেটে ১১৪ রান করে। ধবন করলেন ৭৪ বলে ৫৮ রান। তাঁর ইনিংসে রয়েছে ৭টি চার। ভারতীয় দলের অধিনায়ককে আউট করলেন লেগ স্পিনার হেডেন ওয়ালস। প্রথম বার খেলা বন্ধ হওয়ার সময় উইকেটে ছিলেন অন্য ওপেনার শুভমন এবং শ্রেয়স আসার। বৃষ্টির জন্য প্রায় দু’ঘণ্টা খেলা বন্ধ থাকায় ওভার সংখ্যা কমিয়ে ৪০ করা হয়। কিন্তু ভারতীয় ইনিংসের ৩৬ ওভারের পর আবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়। সে সময় ভারতের রান দাঁড়ায় ৩ উইকেটে ২২৫। শ্রেয়স ৪টি চার ১টি ছয়ের সাহায্যে করেন ৩৪ বলে ৪৪ রান। চার নম্বরে নেমে সূর্যকুমার যাদব (৮) রান পেলেন না। দ্বিতীয় বার খেলা বন্ধ হওয়ার সময়ও ৯৮ বলে ৯৮ রান করে উইকেটের এক দিন আগলে ছিলেন শুভমন। ৭ বলে ৬ রান করে তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন সঞ্জু স্যামসন।

এর পর ম্যাচের ওভার সংখ্যা কমিয়ে ৩৫ করা হয়। ভারতকে আর ব্যাট করতে হয়নি। ফলে এক দিনের ক্রিকেট প্রথম শতরানও অধরা থাকল শুভমনের। আর একটু চালিয়ে খেললে অপরাজিত থেকেও শতরান মাঠে ফেলে আসতে হত না তাঁকে। ওয়েস্ট ইন্ডিজের সফততম বোলার ওয়ালস ৫৭ রানে ২ উইকেট নেন। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন আকেল হোসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs West Indies 2022 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE