Advertisement
১৮ এপ্রিল ২০২৪
KL Rahul

KL Rahul: দল জিতলেও কেন রান নেই তাঁর ব্যাটে, ব্যাখ্যা অধিনায়ক রাহুলের

জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি ম্যাচেই জিতে চুনকাম করেছে ভারত। কিন্তু অধিনায়ক রাহুলের ব্যাটে রানের খরা।

রান না পাওয়ার কারণ ব্যাখ্যা রাহুলের।

রান না পাওয়ার কারণ ব্যাখ্যা রাহুলের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ২২:৩০
Share: Save:

আইপিএলের পর চোট পেয়ে দু’মাস ক্রিকেট থেকে দূরে ছিলেন। মাঝে অস্ত্রোপচার হয়েছে। পুরো ফিট হওয়ার আগেই কোভিড আক্রান্ত হয়েছিলেন। জিম্বাবোয়ে সফরে নেতা হিসাবে দলে ফিরলেও সময়টা ভাল গেল না কেএল রাহুলের কাছে। মেনে নিলেন, দু’মাস ক্রিকেট না খেলার প্রভাব পড়েছে তাঁর শরীরে। হয়তো তার জন্যেই তাঁর ব্যাটে রান নেই।

ম্যাচের পর রাহুল বলেছেন, “১২০ ওভার ফিল্ডিং করেছি। কিছুটা সময় ব্যাট হাতেও ক্রিজে কাটাতে চাইছিলাম। আজও সফল হইনি। আসলে দু’মাস পরে ক্রিকেটে ফিরে আমি ক্লান্ত। কিন্তু ভারতের হয়ে আমরা সবাই ক্রিকেট খেলতে চাই। তাই সুযোগ হাতছাড়া করতে চাইনি।”

শতরানকারী শুভমন গিলের ভূয়সী প্রশংসা করেছেন ভারতের অধিনায়ক। বলেছেন, “আইপিএল থেকেই ও খুব ভাল ব্যাটিং করছে। ওর ব্যাটিং দেখা চোখের আরাম। কোনও দিন ওকে অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে দেখিনি। খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। তা সত্ত্বেও আজ যে ইনিংস খেলেছে তাতে ধৈর্য দরকার। সেটা ভাল ভাবেই দেখিয়েছে।”

জিম্বাবোয়ের বিরুদ্ধে এ দিনের ম্যাচে লড়ে জিততে হয়েছে। তবে সামগ্রিক ভাবে দলের পারফরম্যান্সে খুশি রাহুল। বলেছেন, “এখানে নতুন কিছু করার পরিকল্পনা নিয়ে এসেছিলাম। মাঠে নেমে সময়টা উপভোগ করতে চেয়েছিলাম। সেই উদ্দেশ্য পূর্ণ হয়েছে। আজকের ম্যাচ আরও তাড়াতাড়ি শেষ করে দেওয়া উচিত ছিল। এই প্রথম বোলাররা পরীক্ষার মুখে পড়ল। তবে স্নায়ু ধরে রেখে যে ভাবে দলকে জিতিয়েছে তাতে আমি খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul shubman gill BCCI India vs Zimbabwe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE