Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

কোন দুই দল বিশ্বকাপের ফাইনালে, কারা চ্যাম্পিয়ন? এক দিন আগে ভবিষ্যদ্বাণী ক্রিকেটারের

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এক দিনের বিশ্বকাপ। প্রথম দিন মুখোমুখি ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড। তার আগেই ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়ে দিলেন প্রাক্তন।

cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৬:১১
Share: Save:

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এক দিনের বিশ্বকাপ। প্রথম দিন মুখোমুখি ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড। গত বারের বিজয়ী দল ইংল্যান্ড এ বারও ফাইনালে উঠবে বলে মনে করছেন সে দেশের জোরে বোলার জেমস অ্যান্ডারসন। তাঁর মতে, অপর ফাইনালিস্ট হবে ভারত। ইংল্যান্ড ভারতকে হারিয়ে ট্রফি ধরে রাখবে বলে জানিয়ে দিলেন অ্যান্ডারসন।

বিবিসি-র একটি অনুষ্ঠানে অ্যান্ডারসন বলেছেন, “সেমিফাইনালে উঠবে ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগের সিরিজ়ে দক্ষিণ আফ্রিকা যে ভাবে ঘুরে দাঁড়াল সেটা দেখে ভাল লেগেছে। ওদের ব্যাটিং এবং বোলিং খুবই শক্তিশালী। অনেক বিকল্প রয়েছে। পাকিস্তান এবং নিউ জ়িল্যান্ড কড়া টক্কর দেবে ঠিকই, কিন্তু সেমিফাইনালে উঠতে পারবে না। ফাইনালে খুব কঠিন লড়াইয়ের পর ইংল্যান্ড হারাবে ভারতকে।”

অ্যান্ডারসনের প্রাক্তন সতীর্থ স্টিভন ফিন একমত হতে পারছেন না। তাঁর মতে, এ বারের বিশ্বকাপে অনেক অঘটন হবে। কিন্তু জিতবে ভারতই। তিনি বলেছেন, “সাম্প্রতিক কালের মধ্যে সবচেয়ে হাড্ডাহাড্ডি লড়াই হবে এই বিশ্বকাপে। এখন খুব একটা ৫০ ওভারের ম্যাচ হয় না। তাই অনেক দলেরই প্রস্তুতি খুব ভাল হয়নি। শেষ তিনটে বিশ্বকাপ জিতেছে আয়োজক দেশ। তাই এ বারও ভারতের দিকেই পাল্লা ভারী।”

বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই সাক্ষাতে জিততে পারেনি ভারত। ২০১১ সালে দু’দলের ম্যাচ ড্র হয়েছিল। ২০১৯ সালে ইংল্যান্ড ৩১ রানে হারিয়ে দিয়েছিল ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 BCCI James Anderson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE