Advertisement
১৪ জুলাই ২০২৪
India vs Australia

বছরের শেষে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর, ভারতীয়দের সঙ্গেই খেলতে হবে প্রস্তুতি ম্যাচ!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম বার পাঁচ টেস্টের সিরিজ় খেলবে ভারত। তার আগে ১৫ নভেম্বর থেকে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ভারতের পুরুষদের দলের সফরের সময়ই অস্ট্রেলিয়া সফরে যাবে মেয়েদের দল।

Rohit Sharma and Rishabh Pant

রোহিত শর্মার সঙ্গে ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৬:১৬
Share: Save:

এই বছরের শেষেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে যাবে ভারত। সেই সিরিজ় শুরুর আগে তিন দিনের অনুশীলন ম্যাচ খেলবে তারা। তবে সেই ম্যাচ নিজেদের দলের মধ্যেই খেলবে ভারত। পারথে হবে সেই ম্যাচ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম বার পাঁচ টেস্টের সিরিজ় খেলবে ভারত। তার আগে ১৫ নভেম্বর থেকে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ভারতের পুরুষদের দলের সফরের সময়ই অস্ট্রেলিয়া সফরে যাবে মেয়েদের দল। তারা তিন ম্যাচের এক দিনের সিরিজ় খেলবে। ভারত এ দলও ওই সময় অস্ট্রেলিয়া যাবে। অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দু’টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার কথা তাদের। এই ম্যাচ দু’টি গ্রেট রিফ বেরিয়ার রিফ এরিনা এবং মেলবোর্নে হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এক কর্তা পিটার রোচ বলেন, “ছেলেদের সঙ্গে মেয়ে এবং এ দলের সিরিজ়ও চলবে। সমর্থকদের জন্য এটা দারুণ একটা ব্যাপার হবে। এ দলের খেলা হবে গ্রেট বেরিয়ার রিফের নতুন মাঠে। সেই সঙ্গে মেলবোর্নে। এটা দুই দলের তরুণ ক্রিকেটারদের জন্য খুব ভাল একটা দিক। তারা মূল দলে সুযোগ পাওয়ার চেষ্টা করতে পারবে।”

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট পারথে। ২২ নভেম্বর থেকে শুরু সেই ম্যাচ। পরের ম্যাচ অ্যাডিলেডে। তার পর ব্রিসবেন, মেলবোর্ন এবং সিডনিতে ম্যাচ। বক্সিং ডে টেস্ট হবে মেলবোর্নে। নিউ ইয়ার টেস্ট হবে সিডনিতে। সেই ম্যাচ শুরু ৩ জানুয়ারি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE