Advertisement
১১ মে ২০২৪
Team India Women

India Women's Team: জয় দিয়েই ওয়ান ডে সিরিজ়ে যাত্রা শুরু ভারতের মেয়েদের

ব্যাট করতে নেমে ১৭ ওভারে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। চার রান করে ফিরে যান স্মৃতি মন্ধানা।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ০৮:৪০
Share: Save:

শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়ে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ়ে ১-০ এগিয়ে গেল ভারতের মহিলা ক্রিকেট দল। ম্যাচের সেরা দীপ্তি শর্মা।

শুক্রবার পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আটাপাট্টু। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে ৪৮.২ ওভারে মাত্র ১৭১ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ছয় ওভারে ২৯ রান দিয়ে রেনুকা সিংহ তিনটি উইকেট নেন। দীপ্তিও তিনটি উইকেট তুলে নেন ৮.২ ওভারে ২৫ রান দিয়ে। দু’টি উইকেট পান পূজা বস্ত্রকর। একটি উইকেট নেন প্রথমবার পূর্ণ সময়ের অধিনায়ক হিসেবে ওয়ান ডে-তে নেতৃত্ব দেওয়া হরমনপ্রীত কৌর। রাজেশ্বরী গায়কোয়াড়ও একটি উইকেট পান। শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক রান (৪৩) করেন নীলাক্ষি ডি সিলভা।

ব্যাট করতে নেমে ১৭ ওভারে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। চার রান করে ফিরে যান স্মৃতি মন্ধানা। এক রানে আউট হন যস্তিকা ভাটিয়া। এই পরিস্থিতিতে দলের হাল ধরেন হরমনপ্রীত (৪৪), শেফালি বর্মা (৩৫)। হার্লন দেওল করেন ৩৪ রান। দীপ্তি ও পূজা যথাক্রমে ২২ ও ২১ রান করেন। ৩৮ ওভারেই ছয় উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত।

ম্যাচের সেরা দীপ্তি উচ্ছ্বসিত প্রশংসা করেন মিতালি রাজের অবসরের পরে অধিনায়ক হওয়া হরমনপ্রীতের। তিনি বলেছেন, ‘‘টি-টোয়েন্টি হোক বা ৫০ ওভারের ম্যাচ, হরমনপ্রীত সব সময়ই খুব শান্ত থাকে। দলকে দুর্দান্ত নেতৃত্ব দিচ্ছে। সকলকে সাহায্য করে সেরা সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে। আমরা দারুণ উপভোগ করছিহরমনপ্রীতের নেতৃত্ব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE