Advertisement
০২ মে ২০২৪
India vs England

রোহিত, বিরাটদের দেখে কী শিখছেন? টেস্ট শুরুর আগে জানালেন অভিষেকের অপেক্ষায় থাকা ক্রিকেটার

দলে ঢোকার জন্য লড়াই চলছে রজত পাটীদার এবং সরফরাজ় খানের মধ্যে। এর মাঝেই পাটীদারের একটি ভিডিয়ো পোস্ট করল ভারতীয় বোর্ড। সেখানে তরুণ ক্রিকেটার জানালেন বিরাট এবং রোহিতের থেকে তিনি কী কী শিখেছেন।

Rohit Sharma and Virat Kohli

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৬
Share: Save:

এখনও ভারতের হয়ে টেস্ট অভিষেক হয়নি। শুক্রবার তাঁর খেলার সম্ভাবনা রয়েছে। দলে ঢোকার জন্য লড়াই চলছে রজত পাটীদার এবং সরফরাজ় খানের মধ্যে। এর মাঝেই পাটীদারের একটি ভিডিয়ো পোস্ট করল ভারতীয় বোর্ড। সেখানে তরুণ ক্রিকেটার জানালেন বিরাট এবং রোহিতের থেকে তিনি কী কী শিখেছেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন পাটীদার। সেই দলেই খেলেন বিরাট। পাটীদার জানিয়েছেন, রাহুল দ্রাবিড়ের সঙ্গে তাঁর নিয়মিত কথা হয় শেষ দু’টি সিরিজ় থেকে। রোহিতের সঙ্গে যদিও তাঁর এর আগে খুব বেশি কথা হয়নি। পাটীদার বলেন, “চোট সারিয়ে ফিরতেই ভারতীয় দলে ডাক পাওয়াটা আমার কাছে দারুণ একটা মুহূর্ত। টেস্ট দলের খেলা আমার স্বপ্ন ছিল। ভারত এ দলের হয়ে খেলছিলাম। সেখান থেকে ভারতীয় দলে ডাক পেলাম।”

আইপিএলে বিরাটের সঙ্গে খেলা পাটীদার বলেন, “বিরাট ভাই যখনই নেটে ব্যাট করত, আমি পিছনে গিয়ে দাঁড়িয়ে থাকতাম। ওর পায়ের নড়াচড়া দেখতাম। পায়ের সামনে বল পড়লে, কী ভাবে সামলাতে হয় সেটা আমি ওর থেকেই শিখেছি। সেটাই অভ্যেস করছি নিয়মিত।”

রোহিত সম্পর্কে পাটীদার বলেন, “ঘরোয়া ক্রিকেটে আমি আগ্রাসী ভাবে ব্যাট করি। এ ভাবে খেলাই আমার অভ্যেস। কখনও সেটা পাল্টানোর চেষ্টা করিনি। রোহিত শর্মার থেকে শিখছি কী ভাবে ফিল্ডার সাজানো দেখে খেলার ধরন বদলাতে হয়। এই সিরিজ়ের আগে রোহিতের সঙ্গে খুব একটা কথা হয়নি। কিন্তু এখানে এসে ওর কথা শুনে আত্মবিশ্বাস বাড়ছে। কোচ দ্রাবিড়ের সঙ্গে যদিও গত দু’টি সিরিজ় থেকেই নিয়মিত কথা হয়।”

শুক্রবার থেকে শুরু ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। প্রথম ম্যাচে হেরে গিয়েছে ভারত। সিরিজ়ে সমতা ফেরাতে বিশাখাপত্তনমে জিততে হবে ভারতকে। সেই ম্যাচে নেই বিরাট কোহলি, লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা। সেই জায়গায় পাটীদার প্রথম একাদশে জায়গা করে নেওয়ার অন্যতম দাবিদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE