Advertisement
২৫ মে ২০২৪
India vs New Zealand 2022

বৃষ্টিতে পর পর ম্যাচ বাতিল, ছাদ দেওয়া ক্রিকেট স্টেডিয়াম চাইছেন ভারতীয় ব্যাটার

নিউ জ়িল্যান্ড সফরে বৃষ্টির জন্য তিনটি ম্যাচ ভেস্তে গিয়েছে ভারতের। সাজঘরে বসে থেকে বিরক্ত ভারতীয় দলের তরুণ ব্যাটার। তাঁর দাবি, বিষয়টি নিয়ে ভাবুক ক্রিকেট বোর্ডগুলো।

ভারত-নিউ জ়িল্যান্ড সিরিজ়ের একাধিক ম্যাচে বিঘ্ন ঘটাচ্ছে বৃষ্টি।

ভারত-নিউ জ়িল্যান্ড সিরিজ়ের একাধিক ম্যাচে বিঘ্ন ঘটাচ্ছে বৃষ্টি। ছবি: আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ২০:২০
Share: Save:

নিউ জ়িল্যান্ড সফরে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। সাজঘরে বসেই সময় কাটাতে হয়েছে দু’দলের ক্রিকেটারদের। বিষয়টা অত্যন্ত বিরক্তিকর। তাই ছাদ আছে এমন স্টেডিয়ামে ম্যাচ আয়োজনের দাবি তুললেন শুভমন গিল।

টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম এবং তৃতীয় ম্যাচের পর এক দিনের সিরিজ়ের দ্বিতীয় ম্যাচও ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। খেলতে না পেরে বিরক্ত শুভমন। তাঁর দাবি, বৃষ্টি খেলা না হওয়া শুধু ক্রিকেটারদের জন্যই নয়, দর্শকদের জন্যও বিরক্তির। ভারতীয় দলের তরুণ ব্যাটার বলেছেন, ‘‘ক্রিকেট বোর্ডগুলোকে সিদ্ধান্ত নিতে হবে। পর পর ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেলে ক্রিকেটার এবং দর্শকদের বিরক্তই লাগে। জানি না এই রকম পরিস্থিতিতে কী সিদ্ধান্ত নেওয়া দরকার। এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আমার মতে, ছাদ ঢাকা দেওয়া যায় এমন স্টেডিয়াম ভাল বিকল্প হতে পারে।’’ শুভমন আরও বলেছেন, ‘‘বিষয়টা খুবই হতাশার। কত ওভার খেলতে হবে বোঝা যায় না। কোনও পরিকল্পনা করা যায় না।’’

আগামী বছর এক দিনের বিশ্বকাপে ভারতীয় দলে ঢোকার অন্যতম দাবিদার শুভমন। যদিও এখনই বিশ্বকাপ নিয়ে ভাবতে চাইছেন না তিনি। শুভমন বলেছেন, ‘‘আমি এত পরের কথা ভাবছি না। এখন আমার লক্ষ্য যা সুযোগ পাব, সব কাজে লাগানো। এখন সব সুযোগ কাজে লাগানোর চেষ্টা করছি। দলের জন্য বড় রান করার চেষ্টা করছি।’’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও চারটি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। আরও দু’টি ম্যাচ বিঘ্নিত হয়েছিল। সে সময়ও ছাদ থাকা স্টেডিয়ামে ম্যাচ আয়োজন না করা নিয়ে প্রশ্ন ওঠে। তৈরি হয় বিতর্ক। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ বৃষ্টিতে না হওয়ায় অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড নিজের দেশের বোর্ড কর্তাদেরই এক হাত নেন। অস্ট্রেলিয়ায় গ্রীষ্মের শুরুতে বৃষ্টির হয় জানা সত্ত্বেও কেন মেলবোর্নের ছাদ দেওয়া স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করা হচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তোলেন অস্ট্রেলিয়া কোচ। একই প্রশ্ন তোলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে একাধিক ম্যাচ বাতিল হওয়ার পর সেই একই দাবি তুললেন শুভমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE