Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ben Stokes

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলার টাকা সে দেশেই দিয়ে ফিরবেন ইংরেজ অধিনায়ক! কেন?

১৭ বছর পরে পাকিস্তানে টেস্ট সিরিজ় খেলতে গিয়েছে ইংল্যান্ড। সিরিজ় শুরুর আগেই ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস জানিয়েছেন, টেস্ট সিরিজ়ের ম্যাচ ফি সে দেশেই দিয়ে ফিরবেন তিনি।

১৭ বছর পরে পাকিস্তানে টেস্ট সিরিজ় খেলতে গিয়েছে ইংল্যান্ড। দলের অধিনায়ক বেন স্টোকস।

১৭ বছর পরে পাকিস্তানে টেস্ট সিরিজ় খেলতে গিয়েছে ইংল্যান্ড। দলের অধিনায়ক বেন স্টোকস। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৬:৪১
Share: Save:

১৭ বছর পরে পাকিস্তানে টেস্ট সিরিজ় খেলতে গিয়েছে ইংল্যান্ড। সেই সিরিজ়ের ম্যাচ ফি পাকিস্তানের বন্যাদুর্গত মানুষদের সাহায্যে দান করবেন বলে জানিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তিনি জানিয়েছেন, বন্যাদুর্গত মানুষদের যদি তাতে একটুও সাহায্য হয়, তা হলে তিনি খুশি হবেন।

টুইট করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন স্টোকস। বলেছেন, ‘‘আমি টেস্ট সিরিজের ম্যাচ ফি পাকিস্তানের বন্যাদুর্গতদের সাহায্যে দান করব। প্রথম বার পাকিস্তানে টেস্ট সিরিজ় খেলতে আসার অভিজ্ঞতা খুব ভাল। ১৭ বছর পরে ইংল্যান্ড আবার পাকিস্তানে খেলতে এসেছে। ক্রিকেটার থেকে শুরু করে সাপোর্ট স্টাফ প্রত্যেকের কিছু দায়িত্ব রয়েছে। এই বছর বন্যায় পাকিস্তানের অনেক ক্ষতি হয়েছে। এই দেশের মানুষরা খুব ক্ষতিগ্রস্ত হয়েছেন। সেটা দেখে খুব খারাপ লাগছে।’’

ক্রিকেট তাঁকে অনেক কিছু দিয়েছে। তাই কিছু ফিরিয়ে দিতে চান স্টোকস। টুইটে তিনি আরও লিখেছেন, ‘‘ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। তাই আমার মনে হয়ে এ বার ফিরত দেওয়ার সময় হয়েছে। সেটা শুধু ক্রিকেটের মধ্যে সীমাবদ্ধ রাখা উচিত নয়। তাই আমি ম্যাচ ফি পাকিস্তানের বন্যাদুর্গত মানুষদের সাহায্যে দান করব। আশা করছি এতে ক্ষতিগ্রস্ত মানুষরা কিছুটা হলেও সাহায্য পাবেন।’’

২০০৫ সালে শেষ বার পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ় খেলেছিল ইংল্যান্ড। ডিসেম্বর মাসে তিন টেস্টের সিরিজ় খেলবে দু’দেশ। রবিবার পাকিস্তানে পা দিয়েছে ইংল্যান্ড দল। ১ ডিসেম্বর থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। মুলতানে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ ডিসেম্বর থেকে। ১৭ ডিসেম্বর থেকে করাচিতে শুরু হবে তৃতীয় টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE